Press "Enter" to skip to content

সংসদে চোখ মেরেছিলেন রাহুল গান্ধী! এবার বিধানসভায় ফ্লায়িং কিস দিলেন কংগ্রেস বিধায়ক।

শেয়ার করুন -

কংগ্রেস পার্টি ও তাদের সদস্যরা নানা কর্মকাণ্ডের জন্য খবরের শিরোনামে উঠে আসে। বিধানসভা বা লোকসভায় প্রায়শই তোলপাড়ের খবর আসে। অনেক সময় সদনগুলিতে চেয়ার টেবিল নিয়ে ধাক্কা ধাক্কি করা হয় আবার অনেক সময় তর্ক চরম সীমায় পৌঁছে গিয়ে গোলমাল বেঁধে যায়। তবে এখন এক সদন থেকে অদ্ভুত ঘটনা সামনে এসেছে। এখন এক বিধানসভায় ফ্লায়িং কিস দেওয়ার ঘটনা সামনে এসেছে। উড়িষ্যার বিধানসভা থেকে এমনই একটি ঘটনা উঠে এসেছে। আসলে, ওড়িশা বিধানসভায় কংগ্রেস বিধায়ক তারাপ্রসাদ বাহিনীপাতি (Taraprasad Bahinipati) তার নির্বাচনী এলাকা সম্পর্কিত কিছু বিষয় হাউসে উত্থাপনের অনুমতি চেয়েছিলেন।

এ নিয়ে, তিনি যখন সভায় বক্তৃতা করার অনুমতি পেয়েছিলেন, তখন বিধায়ক তারাপ্রসাদ স্পিকার এসএন প্যাট্রোকে ‘ফ্লাইং কিস’ দিয়েছিলেন।তারাপ্রসাদ ওড়িশার জাইপুর বিধানসভা আসন থেকে কংগ্রেস দলের বিধায়ক। এই ঘটনার পর, তিনি স্পষ্ট করে দিয়েছিলেন যে তিনি এই কাজটি বিধানসভার স্পিকারকে অপমান করার জন্য নয় বরং তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য করেছিলেন। আসলে, তারাপ্রসাদ এই সভায় প্রথম সদস্য ছিলেন যাকে প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল, সম্ভবত তিনি সেই আনন্দেই এটা করে ফেলেছিলেন।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় বিধায়ক তারাপ্রসাদ বলেছিলেন, “আমি স্পিকারকে ধন্যবাদ জানাতে চাই। আমার নির্বাচনী এলাকার পিছিয়ে পড়া অঞ্চলগুলির জন্য তিনি উদ্বেগ প্রকাশ করায় ফ্লাইং কিস তার জন্য আমার প্রশংসা ছিল। আমি প্রথম সেই সদস্যের 147 সদস্যকে জিজ্ঞাসা করেছি আমাকে সুযোগ দেওয়ার জন্য আমি চেয়ারম্যানের কাছে কৃতজ্ঞ।

তবে কংগ্রেসের বিধায়ক এর আগে লোকসভায় তাঁর দলের প্রাক্তন রাষ্ট্রপতি রাহুল গান্ধীও একই কাজ করেছিলেন। রাহুল গান্ধী লোকসভায় বহুবার অদ্ভুত কান্ড করেছিলেন। রাহুল গান্ধী পুরুষ স্পিকারকে ম্যাম বলে ডাকা থেকে শুরু করে, চোখ মারা ইত্যাদি নানা কান্ড করেছেন। যার জন্য উনি বহুবার সমালোচনার শিকার হয়েছিলেন এবং খবরের শিরোনামে এসেছিলেন।