নতুন খবর

“এদের ছবি তোলার এত উৎসাহ কেন, কি পায় এরা ছবি তুলে”- বোরখা পরিহিত মহিলাদের কটাক্ষ তসলিমা নাসরিনের

নিজের বিতর্কিত মন্তব্যের জন্য প্রায়শই খবরের শিরোনামে উঠে আসেন তসলিমা নাসরিন। এখন সম্প্রতি আরো একবার চর্চায় উঠে এসেছেন তসলিমা নাসরিন। আসলে প্রধানমন্ত্রী মোদী বাংলাদেশ সফরের পর থেকে সেখানে হেফাজতে ইসলামের কট্টরপন্থীরা উপদ্রব শুরু করেছে। যার দরুন তসলিমা নাসরিন বাংলাদেশের কট্টরপন্থীদের একহাতে নিতে শুরু করেছেন।

জানিয়ে দি, তসলিমা নাসরিন একজন বাংলাদেশি লেখিকা। একই সাথে উনি বামপন্থী মনোভাবাপন্ন বলে মনে করা হয়। এই কারনে বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে লেখিকা খোলামেলা নিজের বক্তব্য রাখেন। বাংলাদেশে হেফাজতে ইসলামের উপদ্রবের পর থেকে লেখিকা কট্টরপন্থীদের উপর ব্যাপক আক্রোশ মুডে রয়েছেন।

সম্প্রতি তসলিমা নাসরিন বলেছিলেন, যারা বাংলাদেশে উপদ্রব করছে তারা মাদ্রাসা নামক করাখান থেকে তৈরি ইসলামিক রোবোট। আর এখন তিনি বোরখা পরিহিত মহিলাদের কটাক্ষ করতে শুরু করেছেন। তসলিমা নাসরিন তার সোশ্যাল মিডিয়ায় এক ছবি শেয়ার করে বলেছেন, এরা ছবি তুলতে এত আগহী কেন? কেন এরা ছবি তোলে।

স্পষ্টতই তসলিমা নাসরিন বোরখা পরিধানের বিরুদ্ধে মুখর হয়েছেন। লেখিকা লিখেছেন, “কেন এরা ফটো তুলতে চায়, এরা ফটো কেন তুলতে চায়, ফটো তুলতে এরা কেন চায়? আমি বুঝে পাই না।” তসলিমা নাসরিনের এই মন্তবের উপর অনেকে উনাকে সমর্থন জানিয়েছেন। আবার অনেকে তসলিমা নাসরিনের বক্তব্যের বিরোধিতা করেছেন। অনেকে এও বলেছেন যে বোরখা পরিধান করা বাংলাদেশ বা ভারতীয় উপমহাদেশের সংস্কৃতি নয় বরং আরবের সংস্কৃতি। তাই ধর্ম একই হলেও সংস্কৃতির পরিবর্তন প্রয়োজন।

Related Articles

Back to top button