Press "Enter" to skip to content

৫০০ না করোনা ভাইরাসের সাথে লড়াই করতে মোট ১৫০০ কোটি দান করল টাটা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ টাটা গোষ্ঠী (Tata Group) করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ১৫০০ কোটি টাকা দান করল। এতে টাটা ট্রাস্ট (Tata Trust) ৫০০ কোটি টাকা ফান্ড দিয়েছে আর টাটা সন্স (Tata Sons) ১ হাজার কোটি টাকার অতিরিক্ত যোগদান করেছে। চেয়ারম্যান রতন টাটা বলেছেন, করোনার সঙ্কটের থেকে সাথে লড়াই করার জন্য শীঘ্রই আপাতকালীন সংশাধন গুলোকে কাজে লাগানো খুব দরকার।

আরেকদিকে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) করোনা ভাইরাসের সাথে লড়াই করার জন্য পিএম কেয়ার্স (PM-CARES) ফান্ড বানিয়েছে। সেখানে প্রতিটি দেশবাসী নিজের ইচ্ছেয় সাহায্য দিতে পারেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ট্যুইট করে সবার কাছে সাহায্যের আবেদন করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনার এই নতুন ফান্ড নিয়ে সমস্ত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। ওনার পোস্ট করার কিছু পরেই বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) ট্যুইটারে ওনার পোস্ট শেয়ার করে ২৫ কোটি টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেন।

এছাড়াও আজ বিজেপি (Bharatiya Janata Party) বড় ঘোষণা করল। ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) বলেন, দলের সমস্ত এমএলএ আর সাংসদদের নিজেদের এক মাসের বেতন করোনা ভাইরাসের বিরুদ্ধে জারি লড়াইয়ে দান করবেন। উনি জানান, বিজেপির বিধায়ক এবং সাংসদরা অসহায়দের পাশে দাঁড়াবে এবং করোনা ভাইরাসকে রোখার জন্য কেন্দ্রীয় ত্রাণ শিবিরে দান করবেন।

জেপি নাড্ডা বলেন, বিজেপির সমস্ত বিধায়ক এবং সাংসদেরা করোনা মহামারী থামাতে সরকার দ্বারা করা কাজে সাহায্যের জন্য নিজের সাংসদ কোষ থেকে কেন্দ্রীয় সহায়তা কোষে এক কোটি করে টাকা দেবেন।