Press "Enter" to skip to content

রাম মন্দির নির্মাণের জন্য পাঁচ কোটি টাকা অনুদান টাটা সন্স-এর

শেয়ার করুন -

অযোধ্যাঃ করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে গোটা দেশের পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। শিল্প-ব্যবসা চারিদিকেই অনিশ্চয়তার আবহ সৃষ্টি হয়েছে। বন্ধ হচ্ছে একের পর এক মন্দিরের দরজা। আর এরমধ্যেও রামজন্মভূমিতে রাম মন্দির নির্মাণের কাজ শিথিল হয়েছে। তবে এখনও রাম মন্দির নির্মাণের জন্য অনুদান জমা পড়া বন্ধ হয়নি। দর্শনার্থীদের জন্য রামললার দর্শন বন্ধ হলেন, ভক্তরা তীর্থক্ষেত্র ট্রাস্ট কার্যালয়ে গিয়ে নিজেদের মতো করে অনুদান দিয়ে চলছে।

ট্রাস্টের কার্যালয় প্রভারি প্রকাশ কুমার গুপ্তা বলেন, রোজই প্রায় ৫ হাজার টাকার নগদ দান সংগ্রহ হচ্ছে। এছাড়াও ডাকের মাধ্যমেও দান আসছে এখনও। ডাকের মাধ্যমে অজস্র চেক আসছে এবং RTGS ব্যাঙ্কিংয়ের মাধ্যমেও ভক্তরা দান দিয়ে চলেছে। তিনি জানান, এই RTGS ব্যাঙ্কিংয়ের মাধ্যমে টাটা সন্স প্রাইভেট লিমিটেড (মুম্বাই) পাঁচ কোটি টাকা রাম মন্দিরের জন্য দান করেছে।

বলে রাখি, রাম মন্দির নির্মাণের জন্য মকর সংক্রান্তি থেকে নিধি সমর্পণ অভিযান শুরু করা হয়েছিল বিশ্বহিন্দু পরিষদের তরফ থেকে। সর্বপ্রথম দেশের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ দান করে এই অভিযান শুরু করেন। এরপর দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাম মন্দির নির্মাণের জন্য দান দেওয়া হয়। ট্রাস্টের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ২ হাজার কোটি টাকারও বেশি রাম মন্দির নির্মাণের জন্য দান সংগ্রহ হয়েছে।

আরেকদিকে, রাম মন্দির নির্মাণের জন্য সংগ্রহ করা দান থেকে দুটি অক্সিজেন প্ল্যান্ট বসানোর সিদ্ধান্ত নিয়েছে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। দেশে করোনা মহামারীর মধ্যে অক্সিজেনের অভাব মেটাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ট্রাস্টের পক্ষ থেকে।