নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

‘মল মূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না” পাল্টিবাজদের নিশানা তথাগত রায়ের

কলকাতাঃ বিধানসভা নির্বাচনের আগে যেমন দলবদলের পালা চলছিল। ঠিক তেমনই বিধানসভার নির্বাচনের পর চলছে। তখন নেতা-নেত্রীরা তৃণমূল (All India Trinamool Congress) ছেড়ে বিজেপিতে (Bharatiya Janata Party) যাচ্ছিল। আর এখন বিজেপি ছেড়ে তৃণমূলে যাচ্ছে। একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি যে জয়ী হচ্ছে, সেটা কার্যত মেনে নিয়েছিল সবাই। কিন্তু নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর দেখা যায় যে, তৃণমূল আরও বেশী আসন নিয়ে ক্ষমতায় ফিরেছে। এরপরই যারা বিজেপির ক্ষমতায় আসার আশা নিয়ে দলে দলে তৃণমূল ছেড়েছিল। তাঁরা আবার দলে দলে বিজেপি ছাড়ছে।

এবার সেই দলবদলুদের একহাতে নিলেন বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। সম্প্রতি তিনি টুইটারে একটি টুইট করে রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছেন। যদিও, উনি যখন টুইট করেছিলেন তখন মুকুল রায়ের দলবদলের খবর চাউর হয়নি। তবে তিনি আগেভাগেই সেই খবর পেয়ে মুকুল রায়কে কটাক্ষ করেছেন কী না, সেটা বলা মুশকিল। সকাল ৯টা ১০ নাগাদ করা তথাগত রায়ের ওই টুইট এখন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

তথাগত রায় টুইট করে লিখেছেন, ‘তৃণমূল থেকে বিজেপিতে আসা যে সব নেতা আবার তৃণমূলে ফিরে গেছেন তাঁদের সম্বন্ধে আমি প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যের পুনরাবৃত্তি করছি। ”মল মূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না, সবলই হয়”। ১৯৬৪ সালে যখন কম্যুনিস্ট পার্টি ভাঙে তখন সিপিআই নেতাদের সম্বন্ধে এই উক্তি।” ওনার এই টুইট যে দলবদলুদের নিশানা করেই ছিল, সেটা বলাই বাহুল্য।

তথাগত রায়ের এই টুইটের পর রাজ্য রাজনীতিতে বড়সড় রদবদলের ইঙ্গিত পাওয়া যায়। এরপরেই জানা যায় যে, কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায় আর তাঁর পুত্র শুভ্রাংশু রায় আজ তৃণমূলে যোগ দিতে পারেন। প্রাপ্ত খবর অনুযায়ী মুকুল রায় কালীঘাটের উদ্দেশ্যে রওনাও দিয়েছেন বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button