নতুন খবরভারতবর্ষ

চাইনিজ মোবাইল এপ্লিকেশন টিকটক ব্যানের দাবি সোশ্যাল মিডিয়ায়! চলছে আনইনস্টল করার হুজুগ

চাইনিজ মোবাইল এপ্লিকেশন টিকটকের পেছনে এবার হাত ধুয়ে মাঠে নেমে পড়েছে ভারতীয়রা। জানিয়ে দি প্রধানমন্ত্রী মোদী দেশবাসীকে স্বদেশী পণ্যের উপর ভরসা বৃদ্ধির অনুরোধ করেছেন। একইসাথে বিদেশী দ্রব্যের বয়কটের জন্যেও ইঙ্গিত করেছেন। যারপর এখন দেশবাসী বিদেশী ব্যান্ড ছেড়ে স্বদেশী উপর মননিবেশ করেছে।

এই পরিপ্রেক্ষিতে দেশের জনগণ চাইনিজ মোবাইল এপ্লিকেশন টিকটক ব্যানের দাবি তুলেছে। ইউটিউব বনাম টিকটকের যে লড়াই বিগত কিছুদিন ধরে শুরু হয়েছে তা নিয়ে লোকজন টিকটকের বিরোধিতায় নেমে পড়েছে।

প্রসঙ্গত জানিয়ে দি, টিকটক জিহাদ, লাভ জিহাদ, উন্মাদনা ইত্যাদি প্রমোট করে বলে বহুবার অভিযোগ উঠেছে। টিকটক নোংরামি তথা পর্ণোগ্রাফিকে প্রমোট করে ভারতের যুবক যুবতীর জীবনকে প্রভাবিত করে বলেও অভিযোগ উঠে আসছে।

যার জেরে এখন সোশ্যাল প্ল্যাটফর্ম এ দারুনভাবে সক্রিয় থাকা লোকজনও টিকটক আনইনস্টল করতে শুরু করেছেন। একই সাথে অনেকে টিকটক ব্যানের দাবি করেছেন। বিখ্যাত ইউটিউবার টেকনিক্যাল গুরুজী পর্যন্ত নিজের সমস্ত ফোন থেকে টিকটক আনইনস্টল করে বাকিদের চাইনিজ মোবাইল এপ্লিকেশন থেকে দূরে থাকার জন্য উৎসাহিত করেছেন। এক ভিডিওতে দেখা যাচ্ছে টেকনিক্যাল গুরুজী হাত সানিটাইজ করে তৎপর টিকটক এপ্লিকেশন আনইনস্টল করছেন। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

Related Articles

Back to top button