Press "Enter" to skip to content

উন্নাও ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হলেন বিজেপির বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সেঙ্গার, কাল হবে সাজা ঘোষণা

শেয়ার করুন -

উন্নাও (Unnao) ধর্ষণ কাণ্ড নিয়ে দিল্লীর তিস হাজারি কোর্ট সোমবার সিদ্ধান্ত শুনিয়ে দিলো। আদালতের রায় অনুযায়ী, বিজেপি থেকে বহিষ্কৃত বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার (Kuldeep Singh Sengar) ধর্ষণ মামলায় দোষী। যদিও আদালত আজ সাজা শোনায় নি, আগামীকাল প্রাক্তন বিজেপির (BJP) বিধায়কের বিরুদ্ধে রায় শোনাবে আদালত। এর সাথে সাথে এই মামলায়া আরেক দোষী শশি সিংকে আদালত মুক্ত করে দিয়েছে। প্রসঙ্গত, ২০১৭ সালে উন্নাওতে এক মহিলাকে ধর্ষণ করা হয়েছিল। এরপর ২০১৮ সালে সিবিআই এই সম্বন্ধে মামলা দায়ের করেছিল।

উল্লেখনীয়, কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণ, অপহরণের মামলায় তিস হাজারি আদালতে শুনানি চলছি। সেঙ্গারের উপর এখনো আরও তিনটি মামলা দায়ের আছে, সেটা দিল্লীর বিশেষ সিবিআই আদালতে চলছে। এখন সেঙ্গারকে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। প্রসঙ্গত, কুলদীপ সেঙ্গারকে ২০১৮ সালের ১৪ই এপ্রিল গ্রেফতার করা হয়েছিল।

আদালত শশি সিংকে এই ধর্ষণ কাণ্ডে জড়িত থাকার সন্দেহ প্রকাশ করেছিল। কিন্তু শশি সিংয়ের বিরুদ্ধে পর্যাপ্ত প্রমাণ না থাকায় আর না এই মামলায় সরাসরি তাঁর ভূমিকার স্পষ্টতা না পাওয়ায়, তাঁকে এই মামলা থেকে মুকুব করে দেয়।

এর সাথে সাথে আদালত সিবিআইকে জোর ধমকও লাগায়। আদালত এই মামলার তদন্তে দেরি করা আর চার্জশিট দাখিল করতে সময় লাগানোর জন্য সিবিআইকে একহাতে নেয়। আদালত জানায়, সিবিআই চার্জশিট ফাইল করার জন্য এক বছর সময় নিয়ে নিলো। আর এই জন্যই তদন্তকারী সংস্থা নিয়ে সবাই প্রশ্ন তোলে। আদালত জানায়, তদন্তকারী সংস্থা নির্যাতিতাকে বয়ানের জন্য অনেকবার ডেকে পাঠিয়েছিল, কিন্তু তদন্তকারী সংস্থার উচিৎ ছিল নির্যাতিতার কাছে গিয়ে তাঁর বয়ান নেওয়া।