নতুন খবররাজনীতি

সিএএ মুসলিম বিরোধী না, কিন্তু এই প্রদর্শন নিঃসন্দেহে হিন্দু বিরোধী ছিলঃ তেজস্বী সূর্য

নয়া দিল্লীঃ দিল্লী সমেত দেশের বিভিন্ন শহরে সিএএ (CAA) এর বিরোধে হওয়া হিংসা নিয়ে বুধবার লোকসভায় (Loksabha) বিজেপির সাংসদ তেজস্বী সূর্য (Tejasvi Surya) বড় বয়ান দেন। উনি বলেন, গত দুই মাসে দেশের অনেক অংশেই কট্টরপন্থীদের স্লোগান সোনা গেছে। যেখানে জিন্নাহ এর মতো আজাদি, হিন্দুদের থেকে আজাদি, কাফিরদের থেকে আজাদি প্রধান ছিল। স্পষ্ট শব্দে তেজস্বী সূর্য বলেন, ‘সিএএ মুসলিম বিরোধী না, কিন্তু এই প্রদর্শন নিঃসন্দেহে হিন্দু বিরোধী ছিল।”

সিএএ বিরোধ প্রদর্শনের নামে যেমন ভাবে গুজব ছড়ানো হয়েছিল সেগুলোর কথা উল্লেখ করে তেজস্বী সূর্য বলেন, এরা তাঁরাই, যাঁদের কাছে ভারত তেড়ে টুকড়ে হোঙ্গে স্লোগান দেওয়া গ্যাংয়ের হাতে পুলিশ পর্যন্ত নির্যাতিত। আর অনেক বুদ্ধিজীবী এই দেশদ্রোহীদের ভগবান পর্যন্ত বলেছে।

উনি কংগ্রেসের উপর আক্রমণ করে বলেন, কংগ্রেস riot engineering এ বিশেষজ্ঞ হয়ে গেছে।  আপনদের জানিয়ে দিই, সিএএ যখন সাংবিধানিক দিক থেকে পাশ হয়ে যায় তখন কংগ্রেসের সভাপতি সনিয়া গান্ধী একটি ভিড়কে সম্বোধিত করে বলেন, আর আর পারের লড়াইয়ে সবাই একজোট হয়ে এর বিরুদ্ধে লড়াই করুন। আর এরপরের দিন থেকেই শাহিনবাগে প্রদর্শন শুরু হয়।

উনি আরও বলেন, সিএএ এর বিরুদ্ধে প্রদর্শনের প্রধান উদ্দেশ্য ছিল ভারতের ছবি গোটা দুনিয়ার কাছে খারাপ করা। তেজস্বী সূর্যর এই বয়ানে বিরোধীদের মুখ বন্ধ হয়ে যায়। যদিও এটা প্রথম না যে, তেজস্বী সূর্য নিজের ভাষণে বিরোধীদের মুখ বন্ধ করে দিয়েছেন।

Back to top button
Close