Press "Enter" to skip to content

তেলেঙ্গানায় মুসলিমদের উৎসবে হিন্দুদের উপর হামলা! লুঠপাট চালিয়ে জ্বালিয়ে দেওয়া হল হিন্দুদের ঘরবাড়ি

শেয়ার করুন -

তেলাঙ্গানার (Telangana) ভাইন্সা (Bhainsa) এলাকায় হিন্দু মুসলিমদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ার খবর আসছে। রবিবার ১২ জানুয়ারি ২০২০তে মধ্য রাতে হিন্দুদের উপর হামলা চালায় দুষ্কৃতীরা। তাঁরা হিন্দুদের ঘরবাড়ি আর যান বাহান পুড়িয়ে দেয়। এখনো পর্যন্ত এই হামলার আসল কারণ জানা যায়নি। মিডিয়া থেকে পাওয়া খবর অনুযায়ী, এলাকায় কয়েকজন যুবক নিজের বাইকের সাইলেন্সার পাইপ খুলে আওয়াজ করে গাড়ি চালাচ্ছিল, আর সেটাই দৃষ্টি কটু লাগে অন্য সম্প্রদায়ের মানুষদের কাছে। এরপর প্রতিবাদ স্বরুপ তাঁরা ওই বাইক জ্বালিয়ে দেয়।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই ঘটনা নিয়ে অনেক ভিডিও শেয়ার করেছে। একজন আইনজীবী এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লেখেন, মুসলিমরা হিন্দুদের ১৮ টি বাড়ি জ্বালিয়ে দিয়েছে, অনেক বাড়িতে লুঠপাট চালিয়েছে এবং অনেক যান বাহন পুড়িয়ে দিয়েছে।

মিডিয়া রিপোর্টে দুই তরফ থেকেই পাথরবাজির কথা বলা হয়েছে। কিন্তু একজন প্রাক্তন ব্যাংক কর্মী এই ঘটনাকে নিয়ে অন্য দাবি করেন। উনি বলেন, ইজতেমার জন্য বিভিন্ন জায়গা থেকে ওই এলাকায় মুসলিমরা এসেছিল। আর সেই কারণে ওই এলাকায় প্রচুর মুসলিম জড়ো হয়ে যায়।

 

আপনাদের জানিয়ে রাখি, ইজতেমা ইসলাম ধর্মে একটি পবিত্র উৎসব। আর এই উৎসবে লক্ষ লক্ষ মুসলিম এক জায়গায় জড়ো হয়ে তাঁদের প্রথা পালন করে।