আন্তর্জাতিকনতুন খবর

হাঁটুর বয়সী টেনিস তারকার যৌন হেনস্থা, ফাঁস হল চীনা উপ-প্রধানমন্ত্রীর কেলেঙ্কারি

নয়া দিল্লিঃ মহিলা চীনা (China) টেনিস স্টার পেং শুয়াই (Peng Shuai) নিজের দেশের বড় নেতার বিরুদ্ধে সহবাস করার জন্য চাপ সৃষ্টি করার অভিযোগ তুলেছেন। পেং শুয়াই উইম্বলডন আর ফ্রেঞ্চ ওপেন ডাবলস চ্যাম্পিয়ন ছিলেন। ৩৫ বছর বয়সী এই টেনিস তারকা শুয়াই দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ঝাং গাওলি’র (Zhang Gaoli) বিরুদ্ধে যৌন সম্পর্ক গড়ার জন্য চাপ দেওয়ার অভিযোগ তুলেছেন। উনি চীনে ট্যুইটারের মতো ব্যবহৃত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে একটি পোস্ট শেয়ার করেছিলেন, যদিও পরে তিনি তা ডিলিটও করে দেন।

CNN-র রিপোর্ট অনুযায়ী, পেং ১৬০০ শব্দের একটি পোস্ট লিখেছিলেন। যদিও CNN-র তরফ থেকে সেই পোস্টের সত্যতা যাচাই করা হয়নি। পরে, পেং এবং চীনের স্টেট কাউন্সিল ইনফরমেশন অফিসের (SCI) সাথে এই বিষয়ে মন্তব্যের জন্য যোগাযোগ করা হয়েছিল CNN-র তরফ থেকে। এই অফিস সরকারের জন্য প্রেস ইত্যাদি সংক্রান্ত কাজ পরিচালনা করে।

পোস্টটিতে ঝাংকে একটি খোলা চিঠি লেখা হয়েছে, যেখানে পেং দাবি করেছেন যে তার এবং ঝাংয়ের মধ্যে সম্পর্ক প্রায় ১০ বছর স্থায়ী হয়েছিল। পেং বলেন যে তিনি ঝাংকে ভালোবাসেন, যার বয়স এখন ৭৫ বছর। তিনি লিখেছেন, ‘কেন তোমাকে আমার কাছে ফিরে আসতে হল, আমার সঙ্গে যৌন সম্পর্ক করতে তোমার বাড়িতে নিয়ে গেলে? হ্যাঁ, আমার কাছে কোনো প্রমাণ নেই, এবং প্রমাণ পাওয়া অসম্ভব ছিল। কতটা ভয় পেয়েছিলাম বলতে পারব না। তখন কতবার নিজেকে প্রশ্ন করেছি, আমি কি এখনো মানুষ? আমি একটা চলন্ত লাশের মত অনুভব করতাম। প্রতিদিন তিনি অভিনয় করতেন, কোন ব্যক্তি আসল?”

এ বিষয়ে ঝাং-এর বক্তব্য এখনও আসেনি। তিনি চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের ক্ষমতায় থাকা প্রথম মেয়াদে ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির সাত সদস্যের পলিটব্যুরোর স্থায়ী কমিটির সদস্য ছিলেন। এই কমিটি দেশের সর্বোচ্চ নেতৃত্ব সংস্থা হিসেবে কাজ করে। তিনি ২০১৮ সালে উপ-প্রধানমন্ত্রী হিসাবে অবসর গ্রহণ করেন।

Related Articles

Back to top button