Press "Enter" to skip to content

আটমাস আগে জঙ্গি খাতায় নাম লেখানো জেহাদি তানভীর আহমেদকে গ্রেফতার করল ভারতীয় সেনা

শেয়ার করুন -

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) ডোডা (Doda) জেলায় ভারতীয় সেনা (Indian Army) এক জঙ্গিকে গ্রেফতার করেছে। আজ মঙ্গলবার সকাল প্রায় পাঁচটা নাগাদা সার্চ অপারেশন চালানোর সময় ওই জঙ্গিকে গ্রেফতার করা হয়। পুলিশ সুত্রে জানা যায় যে, ধৃত জঙ্গির নাম তানভীর আহমেদ মালিক (Tanveer Ahmad Malik) এই জঙ্গি আট মাস আগে স্বাভাবিক জীবন যাপন ছেড়ে সন্ত্রাসবাদের রাস্তা আপন করেছিল।

এলাকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়ার পর ভারতীয় সেনা গোটা এলাকায় তল্লাশি অভিযান চালায়। সকাল প্রায় পাঁচটা নাগাদ ওই জঙ্গিকে গ্রেফতার করতে সক্ষম হয় সেনা। এর সাথে সাথে তাঁর কাছ থেকে একটি চাইনিজ পিস্তলও উদ্ধার করা হয়। এই জঙ্গিকে গ্রেফতার করার পর অনেক গোপন তথ্য সামনে আসার অপেক্ষায় আছে সেনা।

এর আগে উত্তর কাশ্মীরের বারামুলা জেলায় সোমবার ভারতীয় সেনা প্রাক্তন জঙ্গির ভাই তথা জঙ্গিকে হাতিয়ারের সাথে গ্রেফতার করেছে। বারামুলা জেলার শিরী এলাকায় পুলিশ, সেনার ৪৬ রাষ্ট্রীয় রাইফেলস আর সিআরপিএফ এর ৫৩ ব্যাটেলিয়ান নাকা চেকিং করছি।

দুপুর প্রায় আড়াইটে নাগাদ ওই জঙ্গিকে গ্রেফতার করা হয়। বারামুলায় গ্রেফতার হওয়া জঙ্গিকে উমর মুশতাক খান হিসেবে সনাক্ত করেছে সেনা। জঙ্গি নাভিদ ভট এর সাথে সেনার এনকাউন্টারে খতম হওয়া জঙ্গি কলিমুল্লার ভাই হল মুশতাক খান। মুশতাকের কাছ থেকে একটি গ্রেনেড, একে-৪৭, ১১৩ টি গুলি, দুটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড, তিনটি আইডি কার্ড উদ্ধার হয়েছে। পুলিশ মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।