Press "Enter" to skip to content

ভারতীয় সেনাকে বন্দি করেছে চিন? ভুয়ো নিউজ দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করল NDTV! ব্যাবস্থা নেবে বলে জানাল সেনা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ ভারত (India) আর চিনের (China) মধ্যে সীমান্তে টানটান উত্তেজনা জারি আছে। গত সপ্তাহে চিনের সেনার তরফ থেকে ভারতীয় সেনার উপর বেশ কয়েকটি হামলা, হাতিয়ার কেড়ে নেওয়া আর ভারতীয় জওয়ানদের বন্দি করার খবর ছড়িয়েছিল। এবার ভারতীয় সেনা সেই খবরের সত্যতা প্রকাশ করল। সেনার তরফ থেকে স্পষ্ট বলে দেওয়া হয়েছে যে, কোন ভারতীয় জওয়ানকেই বন্দি করেনি। আর না তাদের কাছ থেকে হাতিয়ার কেড়ে নেওয়া হয়েছে।

সেনার তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে চিনের সেনা দ্বারা ভারতীয় সেনার হাতিয়ার কেড়ে নেওয়া হয়নি আর না তাদের বন্দি বানানো হয়েছে।

দুই দেশের সীমান্ত নিয়ে চলা বিবাদের কারণে লাদাখ সীমান্তে উত্তেজনা বেড়ে চলেছে। সুত্র অনুযায়ী, লাদাখের প্যাংগং আর গলম্বা নদী উপত্যকা সমেত তিনটি জায়গায় ৩০০ জওয়ান মোতায়েন করেছে চিন। এরপর ভারতও চিনকে পাল্টা দিতে সেনা মোতায়েন করেছে।

সুত্র থেকে জানা যায় যে, ভারতীয় স্যাটেলাইট দিয়ে জানা গেছে যে, চিন গলম্বা নদীর আশেপাশে ভারতীয় সীমান্তের পাশে সেনার যাতায়াত এবং সামগ্রী আনার জন্য সড়কের নির্মাণ করেছে। আরেকদিকে, দৌলত বেগ অল্ডি সেক্টরের ৮১ ব্রিগেডের অফিসার আর চিনের অফিসারের মধ্যে বৈঠক হচ্ছে।

দুই পক্ষের স্থানীয় সৈন্য কম্যান্ডারের মধ্যে এখনো পর্যন্ত পাঁচবার বৈঠক হয়ে গেছে, কিন্তু এখনো সমস্যার সমাধান হয়নি। সুত্র থেকে জানা যায় যে, চিনের সেনা এলএসি-তে তিনটি জায়গায় ঘাঁটি গেড়েছে। প্রতিটি জায়গায় ৮০০ থেকে ১ হাজার করে সেনা মোতায়েন আছে।