নতুন খবরভারতবর্ষ

মৃত্যুর পর কবর না দিয়ে আমাকে চিতায় পোড়ানো হবে, শেষ ইচ্ছে শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যানের

লখনউঃ নিজের বয়ানের কারণে বারবার শিরোনামে উঠে আসা উত্তর প্রদেশের শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের প্রাক্তন সভাপতি ওয়াসিম রিজভি (Waseem Rizvi) আরও একবার চর্চার বিষয়বস্তু হলেন। রিজভি নিজের উইল বানিয়েছেন। সেখানে তিনি মৃত্যুর পর গোরস্থানে কবর দেওয়ার বদলে শ্মশানে হিন্দু রীতি অনুযায়ী চিতায় জ্বলার ইচ্ছে প্রকাশ করেছেন। রিজভি নিজের উইলে ডাসনা মন্দিরের মহন্ত নরসিমহা নন্দ সরস্বতীকে মুখাগ্নি করার অধিকার দিয়েছেন। ওয়াসিম রিজভি এই বিষয়ে একটি ভিডিও জারি করে নিজের মন্তব্য প্রকাশ করেছেন।

রবিবার ওয়াসিম রিজভি ভিডিও জারি করে বলেছেন, দেশ আর বিশ্বে আমার ধর থেকে মাথা আলাদা করে হত্যা করার ষড়যন্ত্র চলছে। আর এরজন্য পুরস্কারও ঘোষণা করা হয়েছে। রিজভি বলেন, আমি কোরানের ২৬টি আয়াত হটানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছিলাম। আমার অপরাধ ছিল আমি পয়গম্বর হজরত মহম্মদের উপরে একটি বই লিখেছি। আর এই কারণেই মৌলবাদীরা আমাকে মারতে চায়।

উনি নিজের ভিডিও বার্তাতে বলেন, আমার মৃত্যু পর যেন আমাকে কবর না দেওয়া হয়। আমার মৃত্যুর পর যেন শান্তি বজায় থাকে, এরজন্য আমি উইল লিখে প্রশাসনের কাছে পাঠিয়ে দিয়েছি। আমি সেখানে জানিয়েছি যে, আমার মৃত্যুর পর আমাকে যেন হিন্দু সংস্কৃতি অনুযায়ী শ্মশানে শেষকৃত্য করা হয়।

রিজভি বলেন, আমার মৃত্যুর পর শান্তি বজায় রাখার জন্যই আমি উইল লিখেছি। আমার যেই শরীর আছে, সেটা আমার হিন্দু বন্ধুকে যেন দেওয়া হয়। তিনি লখনউতে চিতা বানিয়ে আমার শেষকৃত্য করবেন। চিতাতে আগুন নরসিমহা নন্দ সরস্বতী দেবেন। আমি ওনাকে এই কাজ করার জন্য অধিকার দিলাম।

Related Articles

Back to top button