নতুন খবরভারতবর্ষ

ASI হিন্দুত্বের জন্য কাজ করে, ওঁরা জ্ঞানব্যাপী মসজিদকে বাবরি মসজিদের মতো বানিয়ে দেবেঃ আসাদউদ্দিন ওয়াইসি

নয়া দিল্লীঃ বারণসীর ফাস্ট ট্র্যাক আদালত কাশী বিশ্বনাথ মন্দির আর জ্ঞানব্যাপী মসজিদের মামলায় বিতর্কিত চত্বরে পুরাতত্ত্ব বিভাগকে গবেষণা করার আদেশ জারি করেছে। উত্তর প্রদেশের সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বোর্ড আদালতের এই সিদ্ধান্তকে হাইকোর্টে চ্যালেঞ্জ জানাবে। আর এবার AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসিও আদালতের রায় নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। তিনি আশঙ্কা জাহির করে বলেছেন যে, আরও একবার ইতিহাসের পুনরাবৃত্তি হবে।

ওয়াইসি টুইট করে বলেন, ‘এই রায়ের বৈধতা সন্দেহজনক। বাবরি রায়ে সুপ্রিম কোর্ট বলেছিল যে, এএসআই দ্বারা প্রাপ্ত প্রত্নতাত্ত্বিক অনুসন্ধানের ভিত্তিতে শিরোনামের সন্ধান কোনও আইনের ভিত্তিতে করা যায় না।” ওয়াইসি ASI-র উপর অভিযোগ করে বলেন, ওঁরা হিন্দুদের প্রতিটি মিথ্যে কে সত্য প্রমাণ করার কাজ করে। এদের কাছে নিরপেক্ষতার আশা করা যায় না।

ওয়াইসি বলেন, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড আর মসজিদ কমিটিকে এই আদেশের বিরুদ্ধে তৎকাল আবেদন করা উচিৎ। ওয়াইসি বলেন, ASI শুধু মিথ্যে গল্প সাজাবে এবং ইতিহাসের পুনরাবৃত্তি হবে, যেমন বাবরি মসজিদ নিয়ে হয়েছিল। ওয়াইসি বলেন, কোনও ব্যক্তিরই মসজিদের প্রকৃতি বদলানোর অধিকার নেই।

উল্লেখনীয়, বৃহস্পতিবার বারাণসীর সিনিয়র ডিভিশন ফার্স্ট ট্র্যাক আদালত কাশী বিশ্বনাথ মন্দির আর জ্ঞানব্যাপী মসজিদ মামলায় রায় দেয় এবং ASI কে পরীক্ষা করার আদেশ জারি করে। আদালত এই মামলায় উত্তর প্রদেশ সরকারকে নিজের খরচে এই গবেষণা করানোর আদেশ জারি করেছে।

Related Articles

Back to top button