নতুন খবরভারতবর্ষ

শারজিলের বয়ানে প্রভাবিত হয়েছিল নাবালক! একদিন আগে ১০ হাজার টাকা দিয়ে কিনেছিল বন্দুক

দেশের রাজধানী দিল্লীর () এলাকায় ের ()  বিরোধিতা করা প্রদর্শনকারীর উপর গুলি চালানো গ্রেটার নয়ডার নাবালক বাসিন্দার কোন অনুতাপ নেই। শুক্রবার পুলিশের জিজ্ঞাসাবাদে সে জানায়, সে ে চলা প্রদর্শনের ভিডিও দেখত। পুলিশ সুত্র অনুযায়ী, নাবালক ওই ভিডিও দেখে প্রভাবিত হয়েছিল। আর সে প্রদর্শনকারীদের শিক্ষা দিতে চাইছিল।

সে জানায়, টিভি কভারেজ, হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং অন্যান্য মাধ্যম গুলো দিয়ে শাহিনবাগের () রাস্তা বন্ধ হওয়ার কারণে মানুষের সমস্যার কথা জানতে পেরেছিল। আর সেটা দেখে সে ক্ষোভে ফেটে পড়েছিল। আর তাঁর জন্য সে তাঁর বন্ধুদের কাছ থেকে ১০ হাজার টাকায় বন্দুক কিনে প্রদর্শনকারীদের সামনে গিয়ে গুলি চালিয়ে দেয়। জুভেনাইল অ্যান্ড জাস্টিস বোর্ড নাবালককে ১৪ দিনের Judicial custody তে পাঠিয়েছে। পুলিশ জানায়, তাঁর সঠিক বয়স জানার জন্য বোর্ড গঠন করা হবে।

নাবালক অভিযুক্ত পুলিশকে জানায় যে, সে জওহর লাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ের () দেশ বিরোধী বয়ান শুনে ক্ষুব্ধ ছিল। অপরাধ দমন শাখার আধিকারিকেরা জানান, সে সেখানে হাওয়ায় ফায়ারিং করে নিজের ক্ষোভ প্রকাশ করতে চাইছিল। কিন্তু সোজাসুজি তাঁর গুলি চলে যায়।

অপরাধ দমন শাখা বৃহস্পতিবার দুপরের পর তাঁকে দিল্লী গেটে জুভেনাইল জাস্টিস বোর্ডে পেশ করে। তাঁকে ২৮ দিনের জন্য ‘বাল সুধার গৃহ”তে পাঠিয়ে দেয়। পুলিশ তাঁর সঠিক বয়স জানার জন্য একটি বোর্ড গঠন করেছে। আরেকদিকে, গুলি কাণ্ডের তদন্তের জন্য স্থানীয় নিউ ফ্রেন্ডস কলোনি থানা পুলিশকে দায়িত্ব দিয়েছে।

 

Back to top button
Close