নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

ভোট পরবর্তী হিংসার বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়তে চলেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, বললেন ‘আস্তে আস্তে সব বলব”

কলকাতাঃ বুধবার নরেন্দ্র মোদী সরকারের দ্বিতীয় কার্যকালে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। যে সে দায়িত্ব নয়, একেবারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডেপুটি হয়েছেন তিনি। বাংলার যেই চার সাংসদকে কেন্দ্রীয় মন্ত্রী করা হয়েছে, তাঁদের মধ্যে এখন নিশীথই সেরা। কারণ নিশীথ প্রামাণিক এখন বাংলায় অমিত শাহের ‘চোখ-কান”।

বুধবার শপথ নেওয়ার পর, বৃহস্পতিবারই নিজের দায়িত্ব বুঝে নেন নিশীথবাবু। আর বুধবার শপথের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বলেন, ‘চীনের চোখ রাঙানি বরদাস্ত করা হবে না।” তিনি শিলিগুড়ি লাগোয়া চিকেন নেক-এর সুরক্ষা নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন। এছাড়াও অবৈধ অনুপ্রবেশের বিরুদ্ধে তিনি কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন।

আরেকদিকে, ২ মে ফল প্রকাশের পর থেকে রাজ্যে ছড়িয়ে পড়া হিংসার বিরুদ্ধেও যে তিনি পদক্ষেপ নেবেন, সেটাও বুঝিয়ে দিয়েছেন। ভোট পরবর্তী হিংসার বাংলার বহু বিজেপি কর্মী-সমর্থক আক্রান্ত। অনেকেই এখনও ঘরছাড়া। এমনকি নিশীথবাবুর নিজ জেলা কোচবিহারেও বহু বিজেপি কর্মী-সমর্থকদের উপর অত্যাচার চলেছে।

ওনাকে যখন জিজ্ঞাসা করা হয় যে, তিনি এর বিরুদ্ধে কী পদক্ষেপ নিচ্ছেন? তখন কোচবিহারের সাংসদ হেসে জবাব দেন, ‘একটু সময় দিন, আস্তে আস্তে সব বলব।” উনি স্পষ্ট উত্তর না দিয়ে, ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গে জল্পনা জিইয়ে রাখলেন।

ওয়াকিবহাল মহলের মতে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী বাংলার সাংসদকে বানিয়ে মমতা সরকারকে চাপে রাখতে চাইছে কেন্দ্র। দিকে দিকে যখন বিজেপি কর্মীদের প্রতি অত্যাচার নিয়ে বরাবর সরব হচ্ছে গেরুয়া শিবির, তখন নিশীথ প্রামাণিককে গুরুদায়িত্ব দিয়ে কেন্দ্র এটাই বোঝাতে চাইছে যে, রাজ্য সরকারকে তাঁরা এমনই ছেড়ে দেবে না। আর এদিন নিশীথ প্রামাণিকের মন্তব্যে তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

Related Articles

Back to top button