নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

নরেন্দ্র মোদীর বিকল্প মুখ হিসেবে মমতা ব্যানার্জীকে দেখতে চাইছে গোটা ভারতঃ সুদীপ ব্যানার্জী

তারাপীঠঃ একুশের বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব ফলাফল করে রাজ্যে তৃতীয়বারের মতো ক্ষমতায় এসেছিল তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার রাজ্যর মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। একুশের নির্বাচনে বিপুল জয়ের পর, তৃণমূল এবার ২০২৪-র লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে। লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে দলে অনেক রদবদলও করা হয়েছে। জাতীয় স্তরে তৃণমূলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব পেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

একদিকে রাজ্যে যেমন বিজেপির বিরুদ্ধে লড়ছে তৃণমূল সরকার, তেমনই কেন্দ্রীয় রাজনীতিতেও বারবার মোদী সরকারকে আক্রমণ করতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূল যে চব্বিশের লোকসভা নির্বাচনের আগে ঘুঁটি সাজাচ্ছে, সেটা বলার আর অপেক্ষা রাখে না। আর এরই মধ্যে তৃণমূল কংগ্রেসের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বড় বয়ান দিলেন।

সোমবার বীরভূমের তারাপীঠ মন্দিরে যান তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সেখানে গিয়ে তিনি মায়ের কাছে পুজোও দেন। আর পুজো সেরে বেরিয়ে আসার পর সুদীপবাবু বলেন, কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে নরেন্দ্র মোদীর বিকল্প মুখ হিসেবে দেখছে মানুষ।

সুদীপবাবু বলেন, ভারতে এখন মোদী সরকারের বিকল্প মুখ হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির মতো অগণতান্ত্রিক সরকারকে উৎখাত করতে সবাইকে এক হয়ে লড়তে হবে। আমরা ২০১৪ সাল থেকে কেন্দ্রের বিরুদ্ধে একাধিক ইস্যুতে সরব হয়েছি। কেন্দ্রের অন্যায় আর বঞ্চনার বিরুদ্ধে আওয়াজ তুলেছি। ২০১৯ থেকেই বিজেপিকে হটিয়ে বিকল্প সরকার গড়তে বিভিন্ন রাজনৈতিক দলগুলিকে নিয়ে লড়াই করছি।

তিনি বলেন, গতবারের লোকসভা নির্বাচনে কিছু মতানৈক্য থাকার কারণে বিজেপির বিরুদ্ধে জোট তৈরি করা যায় নি। তবে এবার আমরা সবাই প্রস্তুত। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করব। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব এই লড়াইয়ে বড় ভূমিকা পালন করবে।

Related Articles

Back to top button