Press "Enter" to skip to content

বকরি ঈদের দিনে পশ্চিমবঙ্গে কোন লকডাউন হবে না, সাফ জানিয়ে দিলেন পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম

শেয়ার করুন -

গতকালই পশ্চিমবঙ্গে সপ্তাহে দুই দিন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছিলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এই সপ্তাহে বৃহস্পতি ও শনিবার সম্পূর্ণ লকডাউন থাকবে বলে জানিয়েছিলেন তিনি। এছাড়াও গতকাল নবান্ন (Nabanna) থেকে হেল্পলাইন নম্বরও চালু করা হয়। ইন্টিগ্রেটেড হেল্পলাইন নম্বর 1800313444222, 03323412600। অ্যাম্বুলেন্সের হেল্পলাইন নম্বর 03340902929 এবং ফোন করে ওষুধ পাওয়া জন্য 03323576001 নাম্বারের ঘোষণা করা হয়।

রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় গতকাল জানান, রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ হওয়ার দিকে এগোচ্ছে। রাজ্যে গোষ্ঠী সংক্রমণও শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছিলেন তিনি। আর এই কারণে ভাইরাসের সংক্রমণ শৃঙ্খলা ভাঙতে হবে বলে জানান তিনি। আপনাদের জানিয়ে দিই, গত রবিবার রাজ্যে সর্বাধিক করোনায় আক্রান্তের মামলা সামনে এসেছিল। রবিবার গোটা রাজ্যে ২ হাজার ২৭৮ জন নতুন করে আক্রান্ত হন। এটাই এখনো পর্যন্ত রেকর্ড রাজ্যে।

এই বিষয়ে পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানান, পশ্চিমবঙ্গ (West Bengal) একটি ধর্মনিরপেক্ষ রাজ্য। কয়েকটি ধর্মীয় প্রতিষ্ঠান লকডাউনকে ভুল বুঝিয়ে বিরোধিতা করছে। আমাদের সরকার ধর্মনিরপেক্ষতায় বিশ্বাসী। উনি জানান, আমাদের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কোনদিনও কারোর ধর্মীয় আবেগে আঘাত করেন নি এবং আগামী দিনেও করবেন না।

উনি আরাও জানান, রাজ্যে যেমন হিন্দুদের পূজা পার্বণে লকডাউন হবে না, তেমনই মুসলিমদের কোন ধর্মীয় অনুষ্ঠানে লকডাউন হবে না। একই ভাবে খ্রিষ্টান এবং বাকি ধর্মের মানুষের জন্য এই নিয়ম প্রযোজ্য থাকবে। আমরা সকল ধর্মকেই শ্রদ্ধা করি, তাই কোন ধর্মের মানুষকে আঘাত দিয়ে আমরা লকডাউন ডাকতে পারব না। উনি জানান, আগামী ১লা আগস্ট মুসলিমদের জন্য একটি বড় দিন। ওই দিন বখরি ঈদ পালন হবে। তাই ওইদিন রাজ্যে লকডাউন থাকবে না।