খেলানতুন খবর

ভারতীয় দলে ফিরছে শচিন-সৌরভের মতো জুটি, মাঠ কাঁপাবে নিউজিল্যান্ড সিরিজে

কলকাতাঃ নিউজিল্যান্ড (New Zealand) সিরিজের জন্য ১৬ সদস্যের ভারতীয় টিমের (India National Cricket Team) ঘোষণা হয়ে গিয়েছে। বিরাট কোহলি (Virat Kohli) অধিনায়কত্ব ছাড়ার পর রোহিত শর্মাকে (Rohit Sharma) নতুন টি-২০ অধিনায়ক বানানো হয়েছে। IPL-এ ব্যাপক চমক দেখানো তরুণ খেলোয়াড়দের এই টিমে যায়গা দেওয়া হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দলে একটি নয়, পাঁচটি ওপেনারকে সুযোগ দেওয়া হয়েছে। এদের মধ্যে দুজন ব্যাটার এমন আছেন, যারা সচিন তেন্দুলকর (Sachin Tendulkar) আর সৌরভ গঙ্গোপাধ্যায়-র (Sourav Ganguly) কথা মনে করিয়ে দেবে। আগামী দিনে এরাই ভারতের নতুন ওপেনিং জুটি হওয়ার ক্ষমতা রাখে।

ক্রিকেটের ভগবান বলে পরিচিত সচিন তেন্দুলকর দীর্ঘদিন ভারতীয় দলের হয়ে ওপেনিং করেছেন। নিজের সময়কালে তিনি দেশের জন্য বহু রান করেছেন এবং অজস্র রেকর্ড ভেঙেছেন। এমনকি ওয়ানডে ক্রিকেটে প্রথম দ্বিশত রান ওনার ব্যাট দিয়েই এসেছে। এবার টিম ইন্ডিয়ার তরুণ তুর্কি ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) সচিনের বিকল্প হিসেবে উঠে আসতে পারেন।

ঋতুরাজ ২০২০-র আইপিএলের দ্বিতীয় সংস্করণে দাপুটে ব্যাটিং করে সবার নজর কেড়েছেন। আইপিএলের ২০২১-এ তিনি ১৬ ম্যাচে ৪৫.৩৫ এর গড়ে ১৩৬.২৬ স্ট্রাইক রেটের সঙ্গে ৬৩৫ রান বানিয়েছেন। আর তিনি এবারের অরেঞ্জ ক্যাপের দাবিদার হয়েও উঠে এসেছেন। এমনকি তিনি নিজের কেরিয়ারের প্রথম আইপিএল শতকও করেছেন।

সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতের মহান খেলোয়াড়দের মধ্যে একজন। নিজের সময়কালে সৌরভ এমন এমন রেকর্ডের মালিক হয়েছেন, যা সেই সময় অনেকেরই করা সাধ্যের বাইরে ছিল। আর নিজের দুরন্ত পার্ফমেন্সের জেরে তিনি ভারতীয় দলের অধিনায়কও হয়েছিলেন। এবার ওনার বিকল্প হিসেবে উঠে আসছেন ভেঙ্কটেশ আইয়ার।

কলকাতার প্লেয়ার ভেঙ্কটেশ আইয়ার দলকে টেনে আইপিএল-র ফাইনাল পর্যন্ত নিয়ে গিয়েছিলেন। ভেঙ্কটেশ আইয়ার আইপিএলে ১০টি ম্যাচে ৩৭০ রান করেন আর বল হাতে ৩টি উইকেটও নেন। ভেঙ্কটেশ আইয়ারের দুরন্ত এই পার্ফমেন্স নির্বাচকদের নজর কাড়ে। আর এই কারণেই সে এখন ভারতীয় দলে যুক্ত হয়েছে।

Related Articles

Back to top button