Press "Enter" to skip to content

মহিলাদের উপর অ্যাসিড ছোঁড়াকে কনটেন্ট বলে TikTok-এ পোস্ট করেছিল সিদ্দিকি! অ্যাকশনে নামল জাতীয় মহিলা কমিশন

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ টিকটকের (TikTok) নেশা মানুষের মধ্যে এমন ভাবে চরে গেছে যে, সবাই স্টার হতে চাইছে। কিন্তু স্টার হওয়ার ইচ্ছেয় অনেকে আবারও বিতর্কিত ভিডিও (Video) পোস্ট করছে। এরকমই কিছু বিতর্কিত ভিডিও আপলোড করার জন্য TikTok স্টার ফাইজাল সিদ্দিকি (Faizal Siddiqui) বড় বিপাকে। সিদ্দিকির ওই ভিডিওতে অ্যাসিড অ্যাটাককে প্রমোট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এরপর সিদ্দিকির টিকটক অ্যাকাউন্ট ব্যান (Faizal Siddiqui TikTok Ban) করে দেওয়া হয়।

টিকটকে ১৩.৪ মিলিয়ন ফলোয়ার্স আছে সিদ্দিকির (Faizal Siddiqui)। অ্যাসিড অ্যাটাকা ভিডিও আপলোড হওয়ার পর অনেকেই সিদ্দিকির বিরোধিতা শুরু করে দেয়। উল্লেখ্য, সিদ্দিকি যেই ভিডিও পোস্ট করেছিল, সেখানে একটি মেয়ের মুখে অ্যাসিড ছুঁড়তে দেখা যাচ্ছিল। যদিও সেটি নাটকীয় রুপান্তর ছিল মাত্র।

টিকটকের এক মুখপাত্র জানান, সিদ্দিকির ওই ভিডিও সরিয়ে দিয়েছি আমরা, এর সাথে সাথে সিদ্দিকিকে ব্যানও করা হয়েছে টিকটকের তরফ থেকে। উনি জানান, মানুষকে সুরক্ষিত রাখা আমাদের দায়িত্ব। আমাদের পলিসি অনুযায়ী, আমরা এমন জিনিষের অনুমতি দিই না, যেটা অন্য কারোর জন্য বিপদ ডেকে আনতে পারে, মহিলাদের বিরুদ্ধে হিংসা বাড়িয়ে তুলতে পারে।

সিদ্দিকির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য মহিলা কমিশন মহারাষ্ট্রের ডিসিপি সুবোধ কুমার জৈসওয়ালকে উল্লেখ করে ট্যুইটারে অভিযোগ জমা করে। মহিলা আয়োগ নিজের ওই অভিযোগে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছে। ওই অভিযোগে সিদ্দিকির বিরুদ্ধে ২০০০ এর আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়ার দাবি তোলা হয়েছে। রাষ্ট্রীয় মহিলা আয়োগ টিকটককেও লিখিত অভিযোগ জানিয়ে সিদ্দিকির অ্যাকাউন্টকে ব্যান করার দাবি করেছিল।