নতুন খবরপশ্চিমবঙ্গভিডিও

Viral Video- নোট দিয়ে ভোট কিনছেন তৃণমূলের প্রার্থী! ধরা পড়লেন ক্যামেরায়

কলকাতাঃ আগামীকাল সকাল থেকে রাজ্যে প্রথম দফার নির্বাচন। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের মোট ৩০টি আসনে নির্বাচন হবে আগামীকাল। আর প্রথম দফার নির্বাচন ঘিরে দুর্ভেদ্য সুরক্ষা বন্দোবস্ত করেছে নির্বাচন কমিশন। তাঁদের তরফ থেকে বরাবর রাজ্যে শান্তিপূর্ণ নির্বাচন করানোর আশ্বাস দেওয়া হয়েছে। আর শান্তিপূর্ণ নির্বাচন করাতে বেশ কিছু কঠোর পদক্ষেপও নেওয়া হয়েছে কমিশনের তরফ থেকে।

একদিকে যেমন একাধিক পুলিশ-প্রশাসনের আধিকারিকদের সরানো হয়েছে, তেমনই নির্বাচনের জন্য বিপুল সংখ্যক আধা সামরিক বাহিনীরও বন্দোবস্ত করেছে কমিশন। তবে ভোট আদৌ শান্তিপূর্ণ হবে কি না, সেটা আগামীকালই দেখা যাবে। আর এবারের নির্বাচন কমিশনের দাবি মতো যদি সত্যিই শান্তিপূর্ণ হয়, তাহলে এটা পশ্চিমবঙ্গের জন্য একটা নতুন ইতিহাস হবে।

আর প্রথম দফার নির্বাচনের আগে নিজেদের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করল বিজেপি। গেরুয়া শিবিরের দাবি অনুযায়ী, পুরুলিয়ার বলরামপুরের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো নির্বাচনের আগে নোট দিয়ে ভোট কিনছেন। বিজেপির টুইট করা ভিডিওতে শান্তিরামবাবুকে টাকা বিলি করতেও দেখা গিয়েছে।

একটি সংবাদমাধ্যমের ভিডিও পোস্ট করে বিজেপি লিখেছে, ‘পিসির বলরামপুরের প্রার্থী শান্তিরাম মাহাতো টাকা দিয়ে ভোট কিনছে! হারের ভয়ে শেষ পর্যন্ত তৃণমূল আর কত নিচে নামবে!” বিজেপির পোস্ট করা ওই ভিডিওতে পুরিলিয়ার তৃণমূল প্রার্থীকে নির্বাচনের প্রচারের জন্য মানুষের কাছে যেতে দেখা যাচ্ছে। আর জনসংযোগ করার সময় ওনাকে টাকাও বিলি করতে দেখা যাচ্ছে।

শান্তিরাম মাহাতোর এই প্রচার অভিযানে বেশ কয়েকজন তৃণমূলের কর্মীকেও দেখা যাচ্ছে, যারা শান্তিরাম মাহাতোর সঙ্গে পায়ে পা মিলিয়ে চলছেন এবং তৃণমূলের জয়ধ্বনি দিচ্ছেন। বিজেপির এই ভিডিও পোস্ট করার পরেই রাজ্যে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে। উল্লেখ্য, আগামীকাল প্রথম দফার নির্বাচনে যেই ৩০টি আসনে ভোট নেওয়া হবে, তাঁর মধ্যে পুরুলিয়ার বলরামপুরের আসনটিও রয়েছে।

Related Articles

Back to top button