নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

‘ওকে শেষ করে দে, কোনও প্রমাণ রাখিস না!” তৃণমূল প্রার্থীর হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস!

কলকাতাঃ রাজ্যে প্রথম দফার নির্বাচনের দিনে একের পর এক অডিও ফাঁস হওয়ার রাজ্য রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছিল। প্রথম অডিও ফাঁস হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ওই অডিওতে বিজেপি নেতা তথা তমলুক সাংগঠনিক জেলার সহসভাপতি প্রলয় পালকে ফোন করে নন্দীগ্রামে নিজেকে জিতিয়ে দেওয়ার জন্য আবেদন করতে শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

ফোনের ওই কথোপকথন ফাঁস হওয়ার কয়েকদিন পর মুখ্যমন্ত্রী নিজেই স্বীকার করেছিলেন যে তিনি ফোন করেছিলেন। এমনকি তিনি এও বলেছিলেন আগামী দিনেও ফোন করবেন এবং যে অডিও ফাঁস করেছে তাঁর শাস্তির দাবি করেছিলেন তিনি। এরপর ওই দিনই তৃণমূলের তরফ থেকে মুকুল রায়ের একটি অডিও ক্লিপ ফাঁস করা হয়। ওই অডিও ক্লিপ ফাঁস করে তৃণমূল অভিযোগ করেছিল যে, মুকুল রায়ের নির্দেশ মতো কাজ করছে কমিশন।

আবার ওই দিনই বিকেলের দিকে বিজেপির সাংসদ অর্জুন সিং একটি অডিও ক্লিপ ফাঁস করেন। ওই অডিও ক্লিপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের এক সাংসদের স্বর শোনা গিয়েছিল। এবং অডিও ক্লিপে মুখ্যমন্ত্রীকে এক বিরোধী নেতাকে পুঁতে দেওয়া নির্দেশ দিতে শোনা গিয়েছিল। যদিও, আমাদের পক্ষ থেকে ফাঁস হওয়া অডিও ক্লিপের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

আর সেই অডিও ক্লিপ ফাঁসের রেশ কাটতে না কাটতেই এবার WhatsApp চ্যাট ফাঁসের তত্ত্ব উঠে এল সামনে। এবার কোচবিহারের দিনহাটার বিজেপির প্রার্থী নিশীথ প্রামাণিক একটি চ্যাট ফাঁস করেছেন। যেখানে দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহকে বলতে দেখা যাচ্ছে যে, ‘ওঁকে শেষ করে দে।” নিশীথ প্রামাণিক এই হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করার পর কোচবিহারে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে।

বলে রাখি, ওই WhatsApp চ্যাটে যেই ব্যক্তিকে শেষ করে দেওয়ার কথা বলছেন উদয়ন গুহ, তিনি হলেন বিজেপির নেতা অমিত সরকার। আর অমিত সরকারের ঝুলন্ত দেহ কিছুদিন আগে একটি পশু চিকিৎসালয়ের সামনে থেকে উদ্ধার হয়েছিল। এই ঘটনার পর বিজেপি তৃণমূলের দিকে আঙুল তুলেছিল। আর তৃণমূল সমস্ত অভিযোগ খারিজ করে দিয়েছিল। যদিও, পরে কমিশনের রিপোর্টে বলা হয় যে, অমিত সরকার আত্মহত্যা করেছিল। উল্লেখ্য, নিশীথ প্রামাণিক দ্বারা ফাঁস করা ওই হোয়াটসঅ্যাপ চ্যাটের সত্যতা যাচাই করা আমাদের পক্ষে সম্ভব হয়নি।

আরেকদিকে, দিনহাটার তৃণমূল প্রার্থী উদয়ন গুহ শনিবার রাতে একটি WhatsApp চ্যাট ফাঁস করেছিলেন। ওই চ্যাট নিশীথ প্রামাণিকের বলে দাবি করেছিলেন তিনি। সেখানেও বিজেপির প্রয়াত নেতা অমিত সরকারকে নিয়ে কথা বলা হয়েছে। আর নিশীথবাবুকে এটা লিখতে দেখা গিয়েছে যে, অমিত সরকারকে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হোক। বলে রাখি, এই চ্যাটেরও সত্যতা যাচাই করা সম্ভব হয়নি আমাদের পক্ষে।

Related Articles

Back to top button