নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

ভাইরাল ভিডিওর জেরে গ্রেফতার তৃণমূল নেতা, পুরভোটে দিচ্ছিলেন দেদার ছাপ্পা

কলকাতাঃ গত রবিবার পুরভোটের দিন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভাইরাল ভিডিওতে এক তৃণমূল নেতাকে EVM ম্যাশিনে একের পর এক বোতাম টিপে তৃণমূলকে ভোট দিতে দেখা যায়। ভিডিওটি নিজের রেকর্ডিং করেছিলেন তৃণমূলের নেতা। গণমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ার চারিদিকে ছিঃ ছিঃ রব পড়ে যায়। আর এবার সেই তৃণমূল নেতার বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ নিল পুলিশ।

ভিডিওতে দেখতে পাওয়া তৃণমূলের নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যে, ধৃত ব্যক্তির নাম গৌরব দাস (৩৩)। তাঁর বাড়ি অরবিন্দ সরণিতে। গৌরবের কর্মকাণ্ডের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই চারিদিকে সমালোচনার ঝড় বয়ে যায়। বিরোধীরা শাসক দল তৃণমূলের বিরুদ্ধে ব্যাপক হারে রিগিং করারও অভিযোগ তোলে। মঙ্গলবার সেই ভিডিওর ভিত্তিতে বড়তলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। এরপরই পদক্ষেপ নেয় পুলিশ।

প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র, নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ। আজ বুধবার গৌরব দাসকে আদালতে তুলবে পুলিশ। উল্লেখ্য, বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পল নিজের ফেসবুক অ্যাকাউন্টে এই ভিডিও পোস্ট করে চাঞ্চল্য ছড়িয়ে দিয়েছিলেন। অগ্নিমিত্রার ওই ভিডিওতে এক ব্যক্তিকে তৃণমূলের চিহ্নতে একের পর এক বোতাম টিপতে দেখা যাচ্ছে। এটা যে ছাপ্পা ভোট, তাতে কোনও সন্দেহ নেই।

অগ্নিমিত্রা পল দাবি করেছিলেন যে, এই ঘটনাটি ১৮ নম্বর ওয়ার্ডে ঘটেছে। সেখানকার বিজেপির প্রার্থীর নামও উল্লেখ করেছেন তিনি। ভিডিওতে বোতাম টেপা ব্যক্তি বারবার ভোট দেওয়ার জন্য প্রিসাইডিং অফিসারের কাছে অনুমতি নিচ্ছেন। সবার কথাবার্তা বাংলাতেই। এমনকি ভোট দেওয়া তৃণমূল নেতা নিজের মুখ পর্যন্ত দেখিয়েছিলেন। আর সেই মুখ দেখানোই কাল হল তাঁর। অবশেষে গ্রেফতার অভিযুক্ত তৃণমূল নেতা।

Related Articles

Back to top button