নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

মুখ্যমন্ত্রীর পাড়ার কয়েকজন মিলে দলটাকে চালাচ্ছে! বিদ্রোহের সুর আরও এক দাপুটে নেতার গলায়

কলকাতাঃ নির্বাচন যত এগিয়ে আসছে, তৃণমূলে (All India Trinamool Congress) তত ভাঙনের দেখা দিচ্ছে। সুত্রের রাজ্যের খবর অনুযায়ী, রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী আগামী শনিবার বিজেপিতে যোগ দিতে চলেছেন। আর ওনার বিজেপিতে যোগ দেওয়ার আগে বিস্ফোরক মন্তব্য করলেন আরও এক প্রবীণ তৃণমূল নেতা। হাওড়ার প্রবীণ তৃণমূল নেতা বাণী সিংহ রায় এবার দলের বিরুদ্ধে সরব হলেন। এমনকি তিনি বিক্ষুব্ধ তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী আর রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়েরও পাশে দাঁড়ান তিনি।

তিনি দলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করে বলেন, ‘মুখ্যমন্ত্রীর পাড়ার চার-পাঁচজন লোক এখন গোটা তৃণমূল দলটাকে চালাচ্ছে।” বিধানসভার ভোটের আগে একের পর এক তৃণমূল বিধায়কের দল বিরোধী মন্তব্যে জেরবার কালীঘাট। নানান চেষ্টা করেও দলে বিক্ষুব্ধদের কোনও মতে প্রসন্ন করতে পারছে না দল। একদিকে যেমন তৃণমূল নেতৃত্বের উপর ক্ষোভ প্রকাশ করছে তাঁরা, আবার তেমনই প্রশান্ত কিশোরের বিরুদ্ধে সরব হচ্ছেন তৃণমূল নেতারা। আর এই নিয়ে চরম অস্বস্তি শাসক দলে।

তৃণমূলের হেভিওয়েট নেতা ও রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী আগামী দু-চারদিনেই বিজেপিতে যোগদান করবেন, এমনটাই দাবি করলেন বিজেপির অন্যতম হেভিওয়েট মুকুল রায়। কোনো রাখঢাক না রেখেই বাংলার রাজনীতির চাণক্যের দাবি, শুভেন্দুর সাথে কথা প্রায় সম্পূর্ণ। আগামী কয়েকদিনে তিনি ভারতীয় জনতা পার্টিতে যোগদান করবেন।

শুভেন্দুর সাথে তৃণমূলের দূরত্ব বেশ কয়েক বছর। কিন্তু বার বার তার দল বদল নিয়ে জল্পনা থাকলেও শুভেন্দু তৃণমূলেই থেকেছেন এবং দলের গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব সামলেছেন। শেষ পর্যন্ত গত কয়েকদিনে সেই ফাটল আরো চওড়া হয়েছে। তৃণমূলের বিরুদ্ধে একের পর এক ক্ষোভ উগড়ে দিয়েছেন একদা নন্দীগ্রাম থেকে উঠে আসা এই নেতা। ছেড়েছেন মন্ত্রীত্বও।

Related Articles

Back to top button