নতুন খবরপশ্চিমবঙ্গ

গরু পাচারকাণ্ডের মূল পাণ্ডা তৃণমূল নেতা বিনয় মিশ্রর বাড়ি দখল করল ইডি

 কলকাতাঃ গরু এবং কয়লা পাচার কাণ্ডে নাম ওঠার পর থেকেই পলাতক তৃণমূলের যুব সম্পাদক তথা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ নেতা বিনয় মিশ্র। তদন্তকারী সংস্থার পক্ষ থেকে নানন জায়গায় খোঁজ চালানোর পরেও হদিশ মেলেনি বিনয় মিশ্রর। তৃণমূলের নেতারাও নিজেদের কাঁধ থেকে দায় ঝেড়ে ফেলেছে। কদিন আগে বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রকে দিল্লী থেকে গ্রেফতার করেছিল ইডি। আর এবার পাচারকাণ্ডের অন্যতম পাণ্ডা বিনয় মিশ্রর একটি বাড়ি বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী কলকাতার রাসবিহারী এলাকায় বিনয় মিশ্রর একটি বাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে ইডির তরফ থেকে। জানা গিয়েছে, তৃণমূল নেতা বিনয় মিশ্র ৩ কোটি টাকা দিয়ে ওই বাড়িটি কিনেছিলেন। গোয়েন্দাদের ফাঁকি দিতে ওই বাড়ি নিজের নামে রেজিস্টার না করে অনন্ত ট্রেড কম নামের একটি সংস্থার নামে রেজিস্টার করেছিলেন তিনি। আর এবার সেই বাড়ির দখল নিল ইডি।

উল্লেখ্য, গরু, কয়লা এবং বিদেশে টাকা পাচার মামলার নিষ্পত্তি করতে কোমর বেঁধে নেমেছে কেন্দ্রীয় এজেন্সি ইডি আর সিবিআই। এই পাচারকাণ্ডে জড়িত থাকার সন্দেহে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় এজেন্সি। এমনকি অভিষেকের শ্যালিকা মেনকা গাম্ভির তাঁর স্বামী এবং শ্বশুরকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে কেন্দ্রীয় এজেন্সির তরফ থেকে।

আরেকদিকে তৃণমূল নেতা বিনয় মিশ্রর বিরুদ্ধে রেড কর্নার নোটিশও জারি হয়েছে বলে জানা গিয়েছে। ইন্টারপোলের সাহায্য নিয়ে বিদেশে লুকিয়ে থাকা অপরাধীদের ধরতে এই রেড কর্নার নোটিশ জারি করা হয়। গোয়েন্দাদের ধারণা বিনয় মিশ্র দেশ ছেড়ে পালিয়েছে, আর সেই কারণে তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করে তাঁকে পাকড়াও করার চেষ্টা করা হবে।

Related Articles

Back to top button