নতুন খবরপশ্চিমবঙ্গ

শয়ে শয়ে অনুগামীদের নিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন যুব নেতা

হাওড়াঃ ফের বড়সড় ভাঙনের মুখে তৃণমূল (All India Trinamool Congress)। এবার শাসক দলের হাত ছেড়ে বিজেপিতে (Bharatiya Janata Party) যোগ দিলেন হাওড়া তৃণমূলের যুব নেতা রানা ব্যানার্জী, সৌরভ মুখার্জী এবং সৌরভ সেঠ সমেত ১০০ জন নেতা কর্মী। আজকের এই যোগদানের ফলে শাসক দলের বড়সড় ধাক্কা লেগেছে সেটা বলাই বাহুল্য। উল্লেখ্য, কিছুদিন আগে রাজ্য বিজেপির যুব মোর্চার দায়িত্ব পেয়েছেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)। আর এরপরই তিনি তৃণমূল থেকে যুব নেতা, কর্মীদের বিজেপিতে নিয়ে আসার সংকল্প নিয়েছেন।

রাজ্যের যুব মোর্চার দায়িত্ব পেয়ে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানাচ্ছেন বিজেপির এই সাংসদ। কখনো রাতভর ধর্না দিয়ে তৃণমূলকে কড়া বার্তা দিচ্ছেন, আবার কখনো পথে নেমে বুঝিয়ে দিচ্ছেন যে তিনি একদম ছাড়ার পাত্র নন। এটাই প্রথম না, যুব মোর্চার দায়িত্ব পেয়ে এর আগেই তিনি বহু তৃণমূল নেতা কর্মীদের বিজেপিতে যোগদান করিয়েছেন।

আজ হাওড়ার ৩৩ নং এবং ৩৭ নং ওয়ার্ডে দল ভাঙার এই কর্মসূচী চলে। তৃণমূল থেকে আসা কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির নেতা ওম প্রকাশ সিং এবং সুরজিৎ সাহা।

প্রসঙ্গত, আগামী ২০২১ এর নির্বাচনের ঘুঁটি সাজাতে নেমে পড়েছে সমস্ত রাজনৈতিক দল গুলো। সম্প্রতি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যেম রাজ্যের মানুষের সামনে বক্তব্য পেশ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। সেদিন তিনি তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে সরব হয়ে বাংলা থেকে মমতা ব্যানার্জীর সরকারকে উৎখাত করার ডাক দেন।

এছাড়াও তিনি রাজ্যে পরিযায়ী শ্রমিকদের নিয়ে মমতা সরকারের বঞ্চনার কথাও তুলে ধরেছিলেন। সেদিন তিনি বলেছিলেন যে, শ্রমিক স্পেশ্যাল ট্রেনকে মমতা ব্যানার্জী ‘করোনা এক্সপ্রেস” এর নাম দিয়ে শ্রমিকদের অপমান করেছেন। আর আগামী ২১ এর নির্বাচনে এই শ্রমিকেরাই মমতা ব্যানার্জীকে বাইরের রাস্তা দেখাবে। যদিও মমতা ব্যানার্জী অমিত শাহ এর ওই অভিযোগ খারিজ করে দিয়েছিলেন।

Related Articles

Back to top button