নতুন খবরপশ্চিমবঙ্গ

তৃণমূল ছাড়লেন আরেকজন নেতা, যোগ দিতে পারেন বিজেপিতে

কলকাতাঃ নতুন বছরে আবারও ভাঙন তৃণমূলে (All India Trinamool Congress)। এবার শাসক দল থেকে পদত্যাগ করলেন হেভিওয়েট নেতা। শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলে পরিচিত পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা মাধব দাস অধিকারী আজ তৃণমূলের অঞ্চল সভাপতি পদ থেকে ইস্তফা দেন। তিনি শুধু অঞ্চল সভাপতির পদ থেকেই ইস্তফা দেন নি, একই সঙ্গে তিনি তৃণমূলের প্রাথমিক সদস্যতাও ছেড়েছেন।

দল থেকে পদত্যাগ করে তৃণমূলের কর্মীদের উপর ক্ষোভ উগরে দেন নীলমাধব দাস। উনি বলেন, ‘এতদিন অনেক সমস্যার সন্মুখিন হতে হচ্ছিল। দলের কর্মীদের বারবার বলা স্বত্বেও কেউই কোনও সাহাজ্য করেনি। এই কারণে দলত্যাগ করতে বাধ্য হলাম। তিনি বলেন, দলীয় মিটিং হচ্ছে, কিন্তু আমি জানতে পারছি না, আমাকে কেউ বলছেও না। এই কারণেই আমার এই সিদ্ধান্ত”

অবশ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন কিনা সেটা নিয়ে তিনি জল্পনা জিইয়ে রাখলেন। বিজেপিতে যোগ দেওয়া নিয়ে তিনি বলেন, ‘আমি এখনো কোনও দলে যোগ দেওয়া নিয়ে সিদ্ধান্ত নিইনি। আগে আমার সমস্ত পথ ছেড়ে দেব, তারপর এই নিয়ে সিদ্ধান্ত নেব।” নীলমাধব দাস বিজেপিতে যোগদান প্রসঙ্গে সরাসরি কিছু না বললেও তিনি ধোঁয়াশা জিইয়ে রাখলেন।

প্রসঙ্গত, বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই পূর্ব মেদিনীপুরে একের পর এক সভা আর রোড শো করে চলেছেন শুভেন্দু অধিকারী। এমনকি তিনি দুই মেদিনীপুর থেকে ৩৫ টি আসনে জয়ের চ্যালেঞ্জও দিয়েছেন। তিনি প্রতিটি জনসভা থেকেই রাজ্যের তৃণমূল সরকারকে উৎখাতের ডাক দিয়েছেন। এবং তিনি এও বলেছেন যে, বিজেপি ক্ষমতায় আসলে প্রতিবছর এসএসসি পরীক্ষা হবে আর চাকরিও হবে। এমনকি তিনি টেটে উত্তীর্ণদের চাকরি দেওয়ারও আশ্বাস দিয়েছেন।

Related Articles

Back to top button