নতুন খবরপশ্চিমবঙ্গ

তৃণমূল সুপ্রিমোর ছবি-ব্যানার নিয়েই বিজেপিতে যোগ দিলেন গুণধর TMC নেতা

বর্ধমানঃ প্রতিদিনই তৃণমূলের একের পর এক বিধায়ক, সাংসদ আর নেতাদের মুখে শোনা যাচ্ছে বিদ্রোহের সুর। শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগ দেওয়ার পর এই সুর আরও জোরালো হবে বলে আশা বিজেপির। ঠিক যেমন ডুবন্ত নৌকা থেকে সমস্ত যাত্রী পালিয়ে গিয়ে প্রাণ বাঁচায়, তেমনই এখন বেহাল অবস্থা শাসক দলের। আর এরমধ্যে তৃণমূলের এক নেতা বিজেপিতে যোগ দিয়ে চারিদিকে হৈচৈ রব ফেলে দিয়েছেন।

জানা গিয়েছে যে, তৃণমূলের ওই নেতা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পোস্টার-ব্যানার নিয়েই সরাসরি বিজেপির অফিসে গিয়েছেন যোগ দিতে। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানে।

পূর্ব বর্ধমান জেলার তৃণমূলের সহ-সভাপতি শঙ্কর হালদারের দলবদল করে বিজেপিতে যোগ দিয়েছেন। তিনি আজই গেরুয়া শিবিরে নাম লেখান। কিন্তু তিনি আজব কায়দায় আজ বিজেপিতে যোগ দিয়েছেন। স্বভাবতই যারা বিজেপিতে যোগ দেন, তাঁরা নরেন্দ্র মোদী, অমিত শাহের ছবি অথবা বিজেপির ফ্ল্যাগ হাতে দলে যোগ দেন। কিন্তু তিনি সবকিছু উল্টে পাল্টে দেন। তিনি মোদী, শাহের ছবি আর বিজেপির পতাকা বাদ দিয়ে তৃণমূলের পতাকা, ব্যানার নিয়েই বিজেপির সদর দফতরে যোগ দিতে যান।

ওনার ব্যানারে লেখা ছিল, ‘দাদার সাথে এলো দাদার অনুগামীরা।” ওই ব্যানারে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও ছিল। উনি নিজেই উদ্যোগ নিয়ে এই ব্যানার ছাপিয়েছেন বলে জানা গিয়েছে। তবে শুধু শঙ্কর হালদারই নন, ওনার অনুগামীরাও আজ বিজেপিতে যোগ দেন। এর সাথে সাথে পূর্ব বর্ধমানের তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল ও পূর্ব বর্ধমানের কালনার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডুও বিজেপিতে যোগ দিচ্ছেন বলে জানা গিয়েছে। বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু শুভেন্দু অধিকারীর সাথে দেখা করতে কলকাতায় গিয়েছেন বলেও জানা যাচ্ছে।

জানিয়ে দিই, আজ সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। উনি আজ বিধানসভায় গিয়ে নিজের ইস্তফা দেন। বিধানসভার স্পিকার বেরিয়ে যাওয়ার পরেও ওনার ইস্তফা আটকায়নি। বিধানসভার সচিবের হাতে তিনি ইস্তফা পত্র দিয়ে বেরিয়ে যান তিনি। সাত থেকে আট মিনিটের মধ্যে ওনার ইস্তফা পর্ব শেষ হয়।

ওনার এই ইস্তফার পর বিজেপির নেতা মুকুল রায় বলেন, ‘বাংলায় গণ আন্দোলন গড়ার পক্ষে এটা বড় সিদ্ধান্ত।” বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘উনি যদি দলে আসেন, আমরা নেওয়া জন্য প্রস্তুত আছি।” আরেকদিকে, সুত্রের খবর অনুযায়ী আগামীকাল দিল্লী উড়ে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। শনিবার তিনি নিজের গড়েই বিজেপিতে যোগ দেবেন বলে খবর।

Related Articles

Back to top button