নতুন খবরপশ্চিমবঙ্গ

স্বাস্থ্যসাথী নিয়ে ভদ্রভাবে প্রতারণা করছে সরকার, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব হলেন তৃণমূল কর্মী

রায়গঞ্জঃ দুয়ারে সরকার অভিযান চালিয়ে রাজ্যের মানুষদের হাতে স্বাস্থ্যসাথীর (Swasthya Sathi) কার্ড তুলে দিচ্ছে রাজ্য সরকার। রাজ্যের প্রতিটি মানুষকে স্বাস্থ্যসাথীর কার্ড তুলে দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেই স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে সামনে এলো চাঞ্চল্যকর তথ্য। স্বাস্থ্যসাথী কার্ড থাকা স্বত্বেও হচ্ছে না কোনও কাজ। ফিরিয়ে দেওয়া হচ্ছে নার্সিংহোম থেকে। এই ঘটনা ঘটেছে রায়গঞ্জে।

রায়গঞ্জের নার্সিংহোমে স্বাস্থ্যসাথী কার্ড থাকা স্বত্বেও চিকিৎসা না পেয়ে সরব হয়েছেন তৃণমূলের এক কর্মী। যদিও তৃণমূল কর্মীর অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছে নার্সিংহোম কর্তৃপক্ষ। আরেকদিকে, জেলা তৃণমূল নেতৃত্ব জানিয়েছে যে, স্বাস্থ্য দফতরকে ঘটনার বিবরণ জানিয়ে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে সংশ্লিষ্ট নার্সিংহোমের বিরুদ্ধে।

রায়গঞ্জের বাসিন্দা হাবিবুর রহমান যিনি তৃণমূল কর্মী বলেই পরিচিত, ওনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ভিডিওতে হাবিবুর রহমান অভিযোগ করে বলেন যে, ওনার মায়ের নামে রাজ্য সরকারের দেওয়া দেওয়া স্বাস্থ্যসাথী কার্ড থাকা স্বত্বেও রায়গঞ্জের একটি নার্সিংহোম চিকিৎসা না করিয়েই ওনাকে ফেরত পাঠিয়ে দেন।

তিনি ভিডিওতে অভিযোগ করে বলেন, দুদিন আগে নার্সিনহোমে মাকে ভর্তি করাতে নিয়ে যাই, আমার মায়ের নামে স্বাস্থ্যসাথীর কার্ডও আছে। কিন্তু এরপরেও নার্সিংহোম কোনও চিকিৎসা না করিয়েই আমাদের ফেরত পাঠিয়ে দেয়। তিনি অভিযোগ করে বলেন যে, নার্সিংহোম জানিয়ে দিয়েছে যে এই কার্ডে কোনও কাহ হবে না। হাবিবুর রহমান নিজেই বলেন যে, আমি তৃণমূল সমর্থক, কর্মী। আমি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে পছন্দ করি।

হাবিবুর রহমান ফেসবুক লাইভ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও জবাবদিহি চান। তিনি বলেন, মানুষকে সরকারি পরিষেবা দিতে দুয়ারে দুয়ারে সরকার ঘুরে বেড়াচ্ছে সরকার। আর সেই সরকারের কার্ড গ্রহণ হচ্ছে না নার্সিংহোমে। এটা কি ভদ্রভাবে প্রতারণা না? হাবিবুর রহমান বলেন, আমি মুখ্যমন্ত্রীর কাছে জানতে চাই যে আপনারা কি শুরু করেছেন? এসব একেবারে ডাহা মিথ্যে কথা। নার্সিংহোমে আপনাদের কার্ড গ্রহণ হচ্ছে না, এই কার্ড কীসের কাজে লাগে সেটা ভালোভাবে জানান।

Related Articles

Back to top button