Press "Enter" to skip to content

বন্ধু ভারতের পাশে থাকার বার্তা আরবের, তেরঙ্গায় সেজে উঠল বুর্জ খালিফা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ করোনা মহামারীর প্রথম ঢেউয়ে গোটা বিশ্বের পাশে দাঁড়িয়েছিল ভারত। হাইড্রক্সিক্লোরোকুইন, পিপিই কিট এবং চিকিৎসা সরঞ্জাম একাধিক দেশে পাঠিয়েছিল ভারত। এরপর ভারতে করোনার টিকা আবিস্কার হওয়ার পর দেশে টিকাকরণ অভিযান চালানোর পাশাপাশি গোটা বিশ্বে করোনার টিকা পাঠিয়েছিল ভারত। এবার ঋণ শোধের পালা। আর এই সঙ্কটের সময়ে এবার ভারতের পাশে দাঁড়াচ্ছে একের পর এক দেশ।

ইতমধ্যে সৌদি আরব বন্ধু ভারতকে এই সঙ্কটের সময় সাহাজ্য করার জন্য ৮০ মেট্রিক টন অক্সিজেন পাঠিয়েছে। বলে রাখি, ভারত করোনার ভ্যাকসিন দিয়ে সৌদি আরবের পাশে দাঁড়িয়েছিল। আর সেই উপকারের ফল স্বরুপ সৌদি আরব এবার ভারতকে অক্সিজেন পাঠাচ্ছে।

এছাড়াও করোনার এই দ্বিতীয় ঢেউয়ে ভারতের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে আরব আমিরশাহী। ওই দেশে অবস্থিত বিশ্বের বৃহত্তম বিল্ডিং বুর্জ খালিফায় রবিবার রাতে লাইট শোয়ের মাধ্যমে ভারতীয় পতাকা প্রদর্শিত হয়। তাঁরা ভারতের পাশে দাঁড়ানোরও বার্তা দেয়।

বুর্জ খালিফার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে #StayStrongIndia লিখে ভারতের পাশে থাকার বার্তা দেওয়া হয়। তবে শুধু বুর্জ খালিফাই না, দেশের অন্যান্য সৌধেও এদিন ভারতের পতাকা প্রদর্শিত হয়।