আন্তর্জাতিকনতুন খবর

গাছ রাতে অক্সিজেন দেয় বললেন ইমরান খান, ওনাকে নোবেল দেওয়ার দাবি উঠলো সোশ্যাল মিডিয়ায়

হরবোলা পাক (Pakistan) মন্ত্রীদের মন্তব্য নিয়ে দিনের পর দিন সোশ্যাল মিডিয়ায় হাস্য কৌতুক চলতেই থাকে। কখনো পাক মন্ত্রী বলেন, আমরা মাটি থেকেই তো চাঁদ দেখতে পারি, তাহলে চাঁদে যান পাঠানো মানে কি? আবার কখনো আরেক মন্ত্রী করাচিতে পঙ্গপালের আক্রমণ নিয়ে বলেন, ওঁরা আমাদের কোন ক্ষতি করেনা, ওঁরা এসেছে ওদের বিরিয়ানি রান্না করে খেয়ে নাও।

আবার কখনো পর্ন ইন্ডাস্ট্রির সব থেকে চেনা মুখ জনি সিনস কে কাশ্মীরের নির্যাতিত বাসিন্দা বলে দাবি করেন পাকিস্তানে রাজনেতারা। এভাবেই একের পর এক আজব আজব মন্তব্য করে বারবার হাসির খোরাক হন ওনারা। কিন্তু এবার স্বয়ং পাক প্রধানমন্ত্রী যা বললেন, সেটা শুনে হাসির রোল উঠছে চারিদিকে।

সম্প্রতি পাক সাংবাদিক নায়লা ইনায়াত একটি ভিডিও পোস্ট করেছেন ট্যুইটারে। ১৫ মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলছেন যে, ‘গাছ রাতে অক্সিজেন দেয়।” ইমরান খানের এই বক্তব্যের পর পাক সাংবাদিক নায়লা ইনায়াত ওনাকে আইনস্টাইন খান বলে উপাধি দিয়েছেন। ওনার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর থেকেই চারিদিকে আগুনের মতো ছড়িয়ে পড়ছে, আর ইমরান খান হাসির পাত্র হয়ে উঠছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ওই ভিডিওতে বলতে শোনা যাচ্ছে যে, বিগত ১০ বছরে ৭০ শতাংশ অক্সিজেন কম হয়ে গেছে। আর এর ফল ভুগতে হবে আমাদেরই। কারণ গাছ বাতাসকে পরিস্কার রাখতে সাহায্য করে। গাছ রাতেও অক্সিজেন দিয়ে আমাদের বাঁচিয়ে রাখে। আর গাছ সমস্ত কার্বন ডাই অক্সাইড টেনে নেয়। এই ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন পাক সাংবাদিক নায়লা ইনায়াত। আর তারপর থেকেই চারিদিকে সবাই হাসিতে ফেটে পড়েছেন।

Related Articles

Back to top button