নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

‘এই শুয়ো** বাচ্চা” রোড শোয়ে বেরিয়ে অশালীন ভাষা ফিরহাদ হাকিমের, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

কলকাতাঃ রাজ্যে ইতিমধ্যে পঞ্চম দফার নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ২২ এপ্রিল ষষ্ঠ দফার নির্বাচন হতে চলেছে। তবে কমিশনের নতুন নির্দেশিকা অনুযায়ী, নির্বাচন হওয়ার ৭২ ঘণ্টা আগে প্রচার অভিযান শেষ করতে হবে। আর সেই মর্মেই ১৯ তারিখ ষষ্ঠ দফার নির্বাচনের জন্য প্রচার শেষ হয়েছে। ষষ্ঠ দফায় ৪ জেলার ৪৩টি বিধান সভা কেন্দ্রে নির্বাচন হতে চলেছে। ওই ৪৩টি আসনের মধ্যে হাইভোল্টেজ আসন হল কৃষ্ণনগর উত্তর। একদিকে ওই আসনে তৃণমূলের তরফ থেকে নির্বাচনে লড়ছেন অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। আরেকদিকে, ওনার বিরুদ্ধে বিজেপির হয়ে ময়দানে নেমেছেন দুঁদে রাজনৈতিকবীদ তথা বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়।

আরেকদিকে, ২৬ এপ্রিল রাজ্যে সপ্তম দফার নির্বাচন হবে। ওই দিন রাজ্যের ৫ জেলার ৩৬টি আসনে নির্বাচন হবে। সেদিনই কলকতা বন্দর আসনেও ভোটগ্রহণ হবে। চিরাচরিত ভাবে এবারও ওই আসনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন কলকাতার প্রাক্তন মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্যের মন্ত্রীকে নিজের কেন্দ্রে কোমর বেধে প্রচারে নামতে দেখা গিয়েছে।

তবে এই প্রচারের মাঝেই ওনার এক বিতর্কিত ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল গতিতে ভাইরাল হচ্ছে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর ফিরহাদ হাকিমকে নিয়ে চারিদিকে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র এবং রাজ্যের মন্ত্রীর কাছে এরকম অভদ্র ভাষা কেউ যে আশা করেন নি, সেটা বলাই বাহুল্য।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, ফিরহাদ হাকিম একটি হুড খোলা গাড়ি করে রোড শোয়ে বেরিয়েছেন। আর তখনই ওনাকে জনতাকে দেখে গালিগালাজ করতে দেখা যায়। বাংলার ক্ষমতা দখলের দাবি করা বিজেপিকে উদ্দেশ্য করে ওনাকে গালিগালাজ করতে দেখা যায়। একবার না, একাধিকবার ওনাকে গালিগালাজ করতে দেখা গিয়েছে ভিডিওতে। এমনকি ওনাকে হুড খোলা গাড়ি থেকে বিজেপির লোককে মারার জন্য উস্কানি দিতে দেখা গিয়েছে।

ভিডিওতে ফিরহাদ হাকিমকে রেল পুলিশ এবং CISF এর বিরুদ্ধেও মন্তব্য করতে দেখা গিয়েছে। ওনাকে বলতে দেখা গিয়েছে যে, নির্বাচন হয়ে গেলে (গালাগালি দিয়ে) CISF-এর বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার কথা বলতেও শোনা যায় ওনাকে। সোশ্যাল মিডিয়ায় চারিদিকে এই ভিডিও ছড়িয়ে পড়েছে। তবে আমাদের পক্ষ থেকে এই ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

Related Articles

Back to top button