নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

কংগ্রেসের সম্ভাব্য প্রার্থীকে টিকিট দিল তৃণমূল

বীরভূমঃ গতকালই বীরভূমের মুরারাই কেন্দ্রের প্রার্থী বদল করেছে তৃণমূল। বেশ কয়েকদিন ধরে ওই কেন্দ্রের প্রার্থী বদল করা নিয়ে জল্পনা চলছিল। প্রথমে ওই কেন্দ্রে তৃণমূলের তরফ থেকে প্রার্থী করা হয়েছিল আব্দুর রহমানকে। কিন্তু উনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি থাকার কারণে বাধ্য হয়ে ওই কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

বীরভূমের মুরারাইতে তৃণমূলের নতুন প্রার্থী করা হয়েছে মোশারফ হোসেনকে। শনিবার রাতে নতুন প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। কিন্তু, ওই কেন্দ্রে মোশারফ হোসেনের নামে আগে থেকেই দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছিল। তবে সেই দেওয়াল লিখন তৃণমূলের পক্ষ থেকে ছিল না। সংযুক্ত মোর্চার তরফ থেকে কংগ্রেসের প্রার্থী হিসেবে ওনার নামে দেওয়াল লিখন হয়েছিল।

ওই কেন্দ্রে সংযুক্ত মোর্চার তরফ থেকে আসিফ ইকবালকে কংগ্রেসের প্রার্থী করা হয়েছিল। কিনতি আসিফ ইকবালের পরিবর্তে ওই কেন্দ্রে মোশারফ হোসেনকে প্রার্থী করার প্রস্তাব দেওয়া হয়েছিল বীরভূম জেলা কংগ্রেসের পক্ষ থেকে। আর এই নিয়ে কংগ্রেসের মধ্যে ব্যাপক গোষ্ঠীদ্বন্দ্বও দেখা গিয়েছিল। শনিবার বীরভূমের মুরারইয়ে কংগ্রেসের বিক্ষুব্ধরা দলীয় একটি পার্টি অফিসে ভাঙচুর চালায়। যেই মোশারফ হোসেনকে প্রার্থী করার জন্য ক্ষোভ দেখাচ্ছিল কংগ্রেসের একাংশ। সেই মোশারফ হোসেন প্রার্থী করা হল ঠিকই, কিন্তু কংগ্রেসের তরফ থেকে না।

মোশারফ হোসেনের নামে হাতের উপর কাস্তে হাতুড়ি এঁকে দেওয়াল লিখনও শুরু হয়ে গিয়েছিল। এখন সেই মোশারফ হোসেন তৃণমূলের প্রার্থী হয়ে গেলেন। মোশারফ হোসেন জানান, দিন দুয়েক আগে বড় মাপের এক ব্যক্তি ওনাকে ফোন করেছিলেন। ওনার ফোন পেয়েই তিনি কংগ্রেস থেকে দাঁড়ানোর সিদ্ধান্ত বদল করেন। আরেকদিকে, এই বিষয়ে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, আমি কিছুই জানিনা। যা করার পিকের টিম করছে।

Related Articles

Back to top button