অপরাধনতুন খবর

হিন্দু মহিলাদের বিরুদ্ধে অশ্লীল শব্দ ব্যবহারের জন্য কংগ্রেস সাংসদ শশি থারুরের বিরুদ্ধে জারি হল অ্যারেস্ট ওয়ারেন্ট!

তিরুবন্তপুরম থেকে কংগ্রেসের (Congress Party) সাংসদ শশি থারুরের (Shashi Tharoor) বিরুদ্ধে ত্রিবান্দ্রমের এক আদালত গ্রেফতারির ওয়ারেন্ট জারি করেছে। আদালত এই ওয়ারেন্ট শশি থারুরের লেখা একটি বইতে হিন্দু মহিলাদের অপমান করা এবং তাঁদের বিরুদ্ধে অশ্লীল ভাষা প্রয়োগ করার জন্য শশি থারুরের বিরুদ্ধে দায়ের করার একটি মামলার জন্য জারি করেছে।

আপনাদের জানিয়ে রাখি, সম্প্রতি সাহিত্য আকাদেমি ইংরেজির জন্য শশি থারুরুকে ইংরেজি বই ‘অ্যান এরা অফ ডার্কনেস” এর জন্য পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে। শশি থারুর ৬ বছর বয়স থেকে লেখা শুরু করেন। আর এখন পর্যন্ত ওনার দুই ডজনের বেশি বই ছাপা হয়ে গেছে।

শশি থারুরের বিরুদ্ধে এই মামলা ওনার লেখা কোন বই নিয়ে দায়ের করা হয়েছে, সেটা এখনো পর্যন্ত জানা যায়নি। তবে উনি যে এই মামলায় বড় বিপদে পড়তে চলেছেন সেটা বলাই বাহুল্য। তবে শুধু শশি থারুর না, এর আগেও বহু কংগ্রেস নেতাই হিন্দুদের বিরুদ্ধে আপত্তিজনক বয়ান দিয়ে শিরোনামে এসেছেন।

আর সেই নেতাদের মধ্যে অন্যতম হলেন, মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের বরিষ্ঠ নেতা দিগবিজয় সিংহ। উনি বহুবার হিন্দুদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এসেছেন।

Related Articles

Back to top button