আন্তর্জাতিকনতুন খবর

তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা হলো তীব্র! ইরানের ৫২ টি স্থানে আক্রমন করার হুমকি দিলেন ট্রাম্প।

আমেরিকা গত শুক্রবার বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার স্ট্রাইক করেছিল। এই হামলায় ইরানের রিভুলনসরী গার্ড কর্পস এর প্রধান এবং এর আঞ্চলিক সুরক্ষা ব্যবস্থার আর্কিটেক জেনারেল কাসেম সলামনি নিহত হয়েছেন। পেন্টাগনের এক কর্মকর্তা জানিয়েছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) নির্দেশে এই বিমান হামলা চালানো হয়েছিল। ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছিল যে ইরানের সম্ভাব্য আক্রমণ প্রতিরোধে এই ব্যবস্থা নেওয়া হয়েছিল। এর পর ইরান মার্কিন যুক্তরাষ্ট্রকে কঠোর সুরে গুরুতর পরিণতির মুখোমুখি হওয়ার সতর্ক করেছিল। এখন ট্রাম্প প্রতিক্রিয়া জানিয়ে তিনটি টুইট করেছেন। ট্রাম টুইটে বলেছেন যে কোনও আমেরিকান নাগরিক ও সম্পদ ইরান দ্বারা আক্রমণ করা হলে তার ব্যাবস্থা নেওয়া হবে।

Donald Trump

জানিয়ে দি আমেরিকার আক্রমনের পাল্টা পতিক্রিয়া জানিয়ে ইরান আমেরিকার দূতাবাসে রকেট স্ট্রাইক চালিয়েছে। এই স্ট্রাইকের পর ট্রাম্প আরো বলেছেন মার্কিন সেনা ইরানের ৫২ টি স্থান চিহ্নিত করেছে। যদি ইরান বাড়াবাড়ি করে তাহলে বিধ্বংসী আক্রমন করা হবে।

আমেরিকা সতর্কবার্তা জানিয়ে বলেছে, ইরান যদি আমাদের কোনও নাগরিক বা আমাদের আমেরিকান সম্পত্তির উপর আক্রমণ করে তবে আমরা ইরানের ৫২ টি অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘাঁটিতে আক্রমন করবো। এর মধ্যে বেশ কিছু ঘাঁটি সাংস্কৃতিক দিক থেকে ইরানের জন্য গুরুত্বপূর্ণ।

আমরা খুব শীঘ্রই এবং পুরো শক্তি দিয়ে আক্রমণ করব। আমেরিকা আর কোনও হুমকি চায় না। জানিয়ে দি, এখন আন্তর্জাতিক পরিস্থিতি খুবই উত্তপ্ত। পরিস্থিতি তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে এগোচ্ছে বলে আশঙ্কা করছে অনেকে।ইরানের পাল্টা স্ট্রাইকের দরুন সেই আশঙ্কা আরো তীব্র হতে শুরু হয়েছে।

Back to top button
Close