আন্তর্জাতিকনতুন খবরবাংলাদেশ

বাংলাদেশে হিন্দুদের সাথে যা হয়েছে তা মেনে নেওয়া যায় না: তুলসী গ্যাবার্ড, আমেরিকান নেত্রী

সম্প্রতি বাংলাদেশের দুর্গাষ্টমীর দিন থেকে হিন্দুদের ওপর অকথ্য অত্যাচার শুরু হয়েছে। পরবর্তীতে মন্দির ভাঙচুর থেকে শুরু করে হিন্দু পরিবারের ওপর তান্ডবলীলা চালানো হয়। উগ্রপন্থীদের হিংসাত্মক আক্রমণ থেকে নিস্তার পায়নি হিন্দু মহিলা এবং শিশুরাও। এর বর্বরোচিত ঘটনায় সরব হয়েছেন মার্কিন নেত্রী। মার্কিন নেত্রী তুলসী গ্যাবার্ড বাংলাদেশে হিন্দুদের ওপর বর্বরোচিত অত্যাচারের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। তিনি ধর্মনিরপেক্ষ বাংলাদেশ সরকারকে সংখ্যালঘু হিন্দুদের “ঘৃণ্য জিহাদি শক্তির হাত থেকে” রক্ষা করতে অনুরোধ করেছেন।

সোশ্যাল মিডিয়া সাইটে তিনি একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছেন যেখানে তিনি হিন্দুদের ওপর অত্যাচারের তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন, যে বাংলাদেশের হিন্দু মন্দিরে আক্রমণের ঘটনায় তিনি ব্যথিত। ইসকন মন্দির ভাঙচুরের কথা উল্লেখ করে তিনি শোক প্রকাশ করেছেন।তুলসী গ্যাবার্ড বলেছেন, “বাংলাদেশের কথিত ধর্মনিরপেক্ষ সরকারের সময় এসেছে সে দেশের ধর্মীয় সংখ্যালঘুদের অর্থাৎ হিন্দু, খ্রিস্টান এবং বৌদ্ধদের ঘৃণ্য জিহাদি শক্তির হাত থেকে রক্ষা করা।”

এর আগে, মার্কিন পররাষ্ট্র দপ্তরও বাংলাদেশে হিন্দু মন্দিরে হিংসাত্মক ঘটনার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে কর্তৃপক্ষকে বিষয়টি তদন্ত করার আহ্বান জানিয়েছিল। পররাষ্ট্র দফতরের মুখপাত্র নেড প্রাইস জোর দিয়েছিলেন, যে ধর্ম বা বিশ্বাসের স্বাধীনতা মানুষের প্রাথমিক অধিকারের মধ্যে পড়ে। যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা অফিসও এই ঘটনার তীব্র নিন্দা করেছে। অন্যদিকে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে ‘পূর্ব পরিকল্পিত হামলায় যুক্ত অপরাধীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

Related Articles

Back to top button