নতুন খবরভারতীয় সেনা

আবারও স্ট্রাইক ভারতের! একটি পাকিস্তানি বাঙ্কার ও দুই পাক জওয়ান সমেত চার জেহাদিকে খতম করল সেনা

শ্রীনগরঃ উত্তর কাশ্মীরের (Kashmir) কুপওয়ারা জেলায় নিয়ন্ত্রণ রেখার ফরকিয়া গলি সেক্টরে অনুপ্রবেশের বড় প্রয়াস ব্যর্থ করে দিলো ভারতীয় সেনা (Indian Army)। ভারতীয় সুরক্ষা দলের পাল্টা হানায় দুই জঙ্গি খতম হয়েছে আর একজন আহত হয়েছে। আরেকদিকে, অনন্তনাগে সেনার এনকাউন্টারে দুই জঙ্গি খতম হয়েছে। আর এর মধ্যে বারামুলা জেলার নৌগাম সেক্টরে পাকিস্তানি সেনার (Pakistani Army) একটি ছাউনি ধ্বংস করে দেওয়ার হয়েছে। এছাড়াও পাকিস্তানের দুই জওয়ানকে নিকেশ করেছে ভারতীয় সেনা।

কুপওয়ারা জেলায় এলওসি মোতায়েন জওয়ানরা সোমবার-মঙ্গলবার রাতে আট জঙ্গির দুটি গ্রুপকে ভারতে ঢুকতে দেখেছিল। জঙ্গিদের দেখেই সেনা অ্যাকশন নেওয়া শুরু করে। সুত্র থেকে জানা যায় যে, সেনার ফায়ারিংয়ে আল বদর গ্রুপের দুই জঙ্গি খতম হয়েছে আর লস্করের এক জঙ্গি আহত হয়েছে। অনুপ্রবেশ করা জঙ্গিরা আল-বদর আর লস্করের গ্রুপের জেহাদি ছিল। সেনার অ্যাকশনে জঙ্গিরা ভয় পেয়ে যায়, আর প্রাণ বাঁচাতে পাক অধিকৃত কাশ্মীরে পালিয়ে যায়।

আরেকদিকে এই অ্যাকশনের পর পাকিস্তানি সেনা বারামুলা জেলার নৌগাম সেক্টরে মঙ্গলবার জনবসতিপূর্ণ এলাকা গুলোকে লক্ষ্য করে ফায়ারিং করে। ভারতীয় সেনার পাল্টা ফায়ারিংয়ে পাক অধিকৃত কাশ্মীরের নীলম থথা লীপা ভ্যালিতে পাকিস্তান বড়সড় ক্ষতির সন্মুখিন হয়। পাকিস্তানের সেনা ছাউনি ধ্বংস হয়ে যায় আর কমপক্ষে দুই জন পাক জওয়ান খতম হয় এবং চার থেকে পাঁচ জন আহত হয়। এর আগে সোমবার রাতে পাকিস্তানি সেনা তংধার সেক্টর আর রাবণ, দর্শনে ভারতীয় সেনাদের লক্ষ্য করে ব্যাপক গোলাগুলি চালায়।

Back to top button
Close