নতুন খবরভারতবর্ষ

ফের আঘাত হানল ভারত, গুঁড়িয়ে দেওয়া হল পাক বাঙ্কার! ছাউনি ছেড়ে পালালো পাক সেনা

বারবার ভারতের হাতে মার খাওয়ার পরেও পাকিস্তান শুধরানোর নামই নিচ্ছে না। পাকিস্তানি সেনা রবিবার পুঞ্ছ জেলার কসবা আর শাহপুর সেক্টরে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে। পাকিস্তানি সেনা গতকাল প্রায় বিকেল চারটে নাগাদ এই কাজ শুরু করে। পাকিস্তানের এই আচমকা হামলায় ভারতের এক নাগরিক আহত হন।

আরেকদিকে আরও একবার ভারতীয় সেনা পাকিস্তানের ফায়ারিং এর মোক্ষম জবাব দেয়, এবং চরম ক্ষতির সন্মুখিন হয় পাকিস্তান। ভারতীয় সেনা জবাবি হামলায় দুই পাক সৈনিক আহত হয়েছে বলে শোনা যাচ্ছে। এছাড়াও কয়েকটি পাক বাঙ্কারও খতম হয়েছে।

পাকিস্তানের ফায়ারিংয়ে আহত ভারতীয় নাগরিকের নাম জামালউদ্দিন বলে জানা গেছে। জামালউদ্দিন কসবা গ্রামের বাসিন্দা। জম্মু মেডিকেল কলেজে আহত ব্যাক্তির চিকিৎসা হচ্ছে। এর আগে পাকিস্তানি সেনা শনিবার দুপুরে প্রায় তিনটে নাগাদ পুঞ্ছ জেলার কসবা আর কিরনি এলাকায় যুদ্ধ বিরতি লঙ্ঘন করে। আরেকদিকে মঙ্গলবারও পাক সেনা পুঞ্ছ জেলার মালতি সেক্টরে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে।

এর আগে ২৫ নভেম্বর ভারতীয় সেনা পাক সেনাকে মোক্ষম জবাব দিয়েছিল। আপনাদের জানিয়ে রাখি, পাক সেনা নিয়ন্ত্রণ রেখায় সোমবার যুদ্ধ বিরতি লঙ্ঘন করে তিনটি সেক্টরে চরম গোলাগুলি করে। পাক সেনা পুঞ্ছ এর কসবা, কিরনি আর জম্মুর পালম্বালা সেক্টরে আচমকা ফায়ারিং শুরু করে দেয়।

এরপর ভারতীয় সেনা পাকিস্তানে পালটা হানা চালায়, ভারতীয় সেনার জবাবি পদক্ষেপে পাক সেনা তিন থেকে চারটি পোস্ট ছেড়ে পালিয়ে যায়। আবার ওই পোস্ট গুলো ফিরে পাওয়ার জন্য পাক সেনা লাগাতার চেষ্টা চালাতে থাকে, কিন্তু ভারতীয় সেনার জবাবি পদক্ষেপে তাঁরা পোস্টে ফিরে যাওয়ার সাহস জোগাতে পারেনি। ভারতীয় সেনার জবাবি ফায়ারিংয়ে পাকিস্তানের অনেক ক্ষয়ক্ষতি হয়।

Back to top button
Close