নতুন খবরভারতবর্ষ

ফাইটার জেট মিরাজের টায়ার চুরি! চোর খুঁজতে নামল পুলিশ

বিশ্বজুড়ে চুরির ঘটনা এতটাই নিত্য যে মানুষ এই ধরনের ঘটনায় আর প্রতিক্রিয়া দিতে পর্যন্ত ইচ্ছা প্রকাশ করে না। তবে সম্প্রতি লক্ষণউতে (Lucknow) এমন এক চুরির ঘটনা ঘটেছে যা সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। আসলে শনিবার দিন এক চোর ভারতীয় বায়ুসেনার (Indian Air force) জেট চুরি করে পালিয়েছে।

চোর শত্রুদের ধূলিসাৎ করে দেওয়া মিরাজ ফাইটার জেটের টায়ার চুরি করে পলায়ন করেছে। যেকোনো যুদ্ধ থেকে ভারতের জন্য মোক্ষম হাতিয়ার হিসাবে পরিচিত হওয়া মিরাজ জেট ফাইটের টায়ার চুরির ঘটনা খুবই অদ্ভুত বলে মনে করা হচ্ছে। লক্ষণউ এর আশিয়ানা পুলিশ স্টেশনে এই চুরি সম্পর্কিত এফআইআর দায়ের করা হয়েছে।

এই চুরির খবর চারিদিকে ছড়িয়ে পড়তেই অনেকে প্রশ্ন তোলেন যে মিরাজ ফাইটার জেট এর টায়ার কিভাবে চুরি হতে পারে? তাহলে কি হাওয়াতে চোর ফাইটার জেটের টায়ার খুলে পালিয়েছে, নাকি কোনো এয়ারবেস থেকে এই চুরি হয়েছে। এর উত্তর হলো এক ট্রাক থেকে চুরি হয়েছে।

লক্ষণউ স্থিত এক এয়ারবেস থেকে সৈন্য উপকরণ ট্রাকে চাপিয়ে যোধপুর এয়ারবেস পাঠানো হচ্চিল। আর এর মধ্যেই রাস্তায় ট্রাক থেকে ফাইটার জেটের টায়ার চুরি হয়। পুলিশ সূত্রে খবর, এখন ওই চোরের খোঁজ চলছে তথা CCTV ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। আপাতত জানা গেছে, ট্রাকটি যখন কানপুরের দিকে যাচ্ছিল তখন এক স্থানে জ্যামের কারণে থামতে হয়। আর সেখানেই হয় বিপত্তি। ট্রাকের পেছনে একটা স্কোরপিও গাড়ি ছিল। সেখান থেকেই চোরের দল নেমে দড়ি কেটে ফাইটার জেটের টায়ার চুরি করে নিয়ে যায় বলে মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button