নতুন খবরভারতবর্ষরাজনীতি

ফের জোট করতে পারে বিজেপি-শিবসেনা, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বয়ানে তুঙ্গে জল্পনা

মুম্বাইঃ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের একটি বয়ানের পর রাজ্য রাজনীতিতে তুমুল জল্পনার সৃষ্টি হয়েছে। উদ্ধব ঠাকরে একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা রাও সাহেব দানবেকে আগামী দিনের সঙ্গী বলেছেন। এরপর থেকেই রাজনীতির অলিন্দে বিজেপি আর শিবসেনার ফের একবার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়া নিয়ে জল্পনার সৃষ্টি হয়েছে।

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রের অরঙ্গাবাদে একটি সরকারি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন। সেখানে কেন্দ্রীয় মন্ত্রী দানবেও উপস্থিত ছিলেন। উদ্ধব ঠাকরে ওই অনুষ্ঠানে নিজের ভাষণে কেন্দ্রীয় মন্ত্রীর দিকে ইশারা করে বলেন, ‘মঞ্চে বসা আমার প্রাক্তন, বর্তমান আর যদি আমরা এক হই তবে ভবিষ্যতের সহযোগী।”

উদ্ধব ঠাকরে ওই মঞ্চ থেকে এও বলেন যে, ‘আমি একটা কারণে রেলওয়েকে খুব পছন্দ করি। আপনি লাইন ছাড়তে পারবেন না, আর দিশাও বদলাতে পারবেন না। যদি কোনও বাধা আসে, তাহলে আপনি আমাদের স্টেশনে আসতে পারেন, কিন্তু ইঞ্জিন লাইন ছেড়ে কোথাও যাবে না।”

উল্লেখ্য, এর আগে জুন মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর উদ্ধব ঠাকরের মধ্যে বৈঠক হয়েছিল। ওই বৈঠক প্রায় ৪৫ মিনিট ধরে চলেছিল। তখনও দুই দলের আবারও হাত মেলানো নিয়ে জল্পনা উঠেছি। সেই সময় শিবসেনার মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত বলেছিলেন, উদ্ধব আর প্রধানমন্ত্রী মোদী শত্রু নয়। ওনারা যখন চাইবেন, তখনই একে অপরের সঙ্গে সাক্ষাৎ করবেন।

Related Articles

Back to top button