Press "Enter" to skip to content

বলিউড ইন্ডাস্ট্রি শিফট হয়ে উত্তরপ্রদেশে চলে যাওয়ার ভয়! উদ্ধব ঠাকরে বললেন- সহ্য করবো না

শেয়ার করুন -

সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ফ্লিমসিটি তৈরির ঘোষণা করেছেন। উত্তরপ্রদেশে যে ফ্লিম সিটি নির্মাণ হবে তা দেশের সবথেকে বড়ো এবং সবথেকে সুন্দর ফ্লিমসিটি হবে বলে জানা গেছে। এই খবর সামনে আসার পর সিনেমা জগতে নতুন ফ্লিম সিটি নিয়ে চর্চা তীব্র হয়েছে। অনেকে বলেছেন উত্তরপ্ৰদেশে ফ্লিম সিটির নির্মাণ হলে বলিউডের অস্থিত শেষ হয়ে যাবে। নতুন ফ্লিম সিটি তৈরি হলে সিনেমা জগতে পরিবারবাদের উপরেও আ’ঘাত পড়বে বলে বিশেষজ্ঞরা মত প্রকাশ করেছেন।

এখন এই একই আ’শঙ্কা প্রকাশ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। বৃহস্পতিবার দিন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন, বলিউডকে যেভাবে শেষ করে দেওয়ার বা শিফট করার চেষ্টা চলছে তা কোনোভাবেই সহ্য করবো না। মাল্টিপ্লেক্স ও সিনেমা থিয়েটারের মালিকদের সাথে ভিডিও কনফারেন্স করতে গিয়ে উদ্ধব ঠাকরে বলেন, মুম্বাই কেবল ভারতের আর্থিক রাজধানী নয় একই সাথে সংস্কৃতিক রাজধানীও। বলিউড এবং সিনেমা অনেক সংখ্যায় মানুষজনের জন্য রোজগারের সুযোগ করে দেয়।

উনি বলেন, বলিউডের সুনাম বিশ্বজুড়ে রয়েছে এবং হলিউডের মতোই উন্নতমানের সিনেমা তৈরি করে। কিন্তু দু’র্ভাগ্যজনভাবে কিছু লোকজন বলিউডের বদনাম করার চেষ্টা করছে। এটা খুবই দুর্ভাগ্যজনক এবং ক’ষ্টদায়ক। উদ্ধব ঠাকরে বলেন, উনার সরকার শীঘ্রই মাল্টিপ্লেক্স ও সিনেমাঘর খোলার জন্য SOP এর উপর কাজ করবে।

উদ্ধব ঠাকরে বলেন, সিনেমা হলগুলিকে ৫০ শতাংশ আসনের সাথে খোলা হবে। সোশ্যাল ডিস্টানসিং ও সানিটাইজার করার বিষয়েও খেয়াল রাখা হবে ।উদ্ধব ঠাকরের বক্তব্য থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, বলিউড মুম্বাই থেকে শিফট হয়ে যাওয়ার ভয় উনাকে ব্যাকুল করেছে।