নতুন খবরভারতবর্ষরাজনীতি

কেরলে কুস্তি বাংলায় দোস্তি! এবার পিনারাই বিজয়নের পদত্যাগ চেয়ে বিধানসভার সামনে ধরনা কংগ্রেসের

তিরুবনন্তপুরমঃ কেরালার বিধানসভায় আজ হৈ চৈ পড়ে গেল। রাজ্যপালের সম্বোধন বয়কট করে কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) একটি বিক্ষোভ প্রদর্শন করে এবং রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এর পদত্যাগের দাবি জানায়। বিরোধী দল ক্ষমতাসীন দল অর্থাৎ বাম সরকারকে পদত্যাগ করতে বলে।

রাজ্যপাল আরিফ মোহম্মদ নিজের সম্বোধনে বলেন, তিনি নিজের কর্তব্য পালন করছেন আর তিনি আশা করেন যে, কর্তব্য পালনে কোনও বাধা আসবে না। কিন্তু কংগ্রেসের নেতৃত্বাধীন UDF সম্বোধনের মাঝে বিধানসভা থেকে ওয়াকআউট করে আর ভাষণের বহিস্কার করে।

জানিয়ে দিই, বিরোধী দল কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের ইস্তফার দাবি তুলেছে। এর আগে সোনা চোরাচালান মামলায় বিধানসভার স্পিকারের সহকারী প্রাইভেট সেক্রেটারি পি শ্রীরামকৃষ্ণনের সাথে শুল্ক বিভাগের প্রশ্ন নিয়ে দ্বন্দ্ব হয়েছিল।

শ্রীরামকৃষ্ণন বিধানসভা পদ্ধতির নিয়মকে উদ্ধৃত করে বলেছিলেন যে বিধানসভা চত্বরের যে কোনও ব্যক্তির বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার জন্য তাঁর পূর্বের অনুমতি নেওয়া দরকার। এছাড়াও কেরল বিধানসভায় নতুন কৃষি আইনকে রদ করার জন্য একটি প্রস্তাব পাশ করা হয়েছে। কেরল সরকারের তরফ থেকে পেশ করা আইন সম্পূর্ণ ভাবে কৃষকদের স্বার্থে বলে জানানো হয়েছে।

Related Articles

Back to top button