Press "Enter" to skip to content

বিপাকে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন! বিধানসভায় সরকারের বিরুদ্ধে অবিশ্বাস প্রস্তাব আনছে বিরোধীরা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ কংগ্রেসের ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট (UDF) কেরলে পিনারাই বিজয়ন সরকারের (Pinarayi Vijayan) বিরুদ্ধে অবিশ্বাস প্রস্তাব আনার সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী বিজয়নের ইস্তফার দাবি করে UDF অভিযোগ করেছেন যে, সম্প্রতি কূটনৈতিক সামগ্রীর মাধ্যমে হওয়া সোনা পাচারের লিঙ্ক মুখ্যমন্ত্রী কার্যালয়ের সাথে যুক্ত আছে। UDF এর আহ্বায়ক বেনি বেহনন জানিয়েছেন যে, UDF বিধানসভা স্পীকার শ্রীরামকৃষ্ণণের বিরুদ্ধে প্রস্তাব পেশ করবে আর ওনার পদত্যাগ দাবি করবে। উনি জানিয়েছেন, স্পীকারের সাথে এক সোনা পাচারকারী এক অভিযুক্তের যোগ আছে আর এই কারণে ওনাকে পদ থেকে সরানো খুব দরকার।

আর এর দায়িত্ব কংগ্রেস নেতা রমেশ চেন্নিথলাকে দেওয়া হয়েছে। বেহনন বলেন, ‘আজ UDF এর বৈঠকে সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এবং স্পীকারের বিরুদ্ধে প্রস্তাব পেশ করার নির্ণয় নেওয়া হয়েছে। UDF এই কাজ বিধানসভায় বিরোধী কংগ্রেস নেতা রমেশ চেন্নিথলাকে দেওয়া হয়েছে।” UDF এর আহ্বায়ক বলেন, মুখ্যমন্ত্রীর ইস্তফার দাবি করে আমরা আমাদের বিরোধিতা জারি রাখব। অভিযুক্তদের বাঁচানোর প্রচেষ্টার মামলা এখন প্রত্যক্ষ ভাবে সামনে এসেছে। প্রাক্তন আইটি সচিব যিনি মুখ্যমন্ত্রীরও সচিব ছিলেন, ওনার সাথে অভিযুক্তদের সাথে যোগাযোগ হওয়ার মামলা এখন স্পষ্ট।

আপনাদের জানিয়ে দিই, সোনা পাচার মামলায় স্বপ্না সুরেশ আর সন্দীপ নায়ের প্রধান অভিযুক্ত। তাদের রবিবার ব্যাঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয়েছে এবং NIA তাদের হেফাজতে নিয়েছে। কেরলের রাজনীতিতে এই সোনা পাচার কাণ্ড বড়সড় ভুমিকম্প সৃষ্টি করেছে।