আন্তর্জাতিকনতুন খবর

শান্তির নামে অশান্তি ছড়ানোর অভিযোগে জেহাদি জাকির নায়েকের পিস টিভিকে প্রায় তিন কোটি টাকা জরিমানা

নয়া দিল্লীঃ বিতর্কিত ইসলামিক ধর্ম প্রচারক আর ভারত (India) থেকে পালিয়ে যাওয়া জাকির নায়েকের (Zakir Naik) চ্যানেল পিস টিভি (Peace TV) উর্দুর উপর ব্রিটেন (britain) ২.৭৫ কোটি টাকা জরিমানা করেছে। এই জরিমানা ব্রিটেনের মিডিয়া (Britain Media) ওয়াচডগ অফকম (ofcom) দ্বারা জারি করা হয়েছে। পিস টিভির উপর অভিযোগ উঠেছে যে, ওই টিভির মাধ্যমে দেশে হিংসা, হত্যা আর ঘৃণা ছড়ানোর কাজ হয়।

ব্রিটেনে পিস টিভির লাইসেন্স ধারকদের উপর পৌনে দু কোটি টাকার জরিমানা করা হয়েছে। অফকম জানিয়েছে যে, ‘আমাদের তদন্ত জানা গেছে পিস টিভি উর্দু আর পিস টিভিতে নিয়মিত ভাবে ঘৃণা ছড়ানো ভাষণ আর অত্যাধিক আপত্তিজনক বিষয়বস্তু দেখানো হয়। আর এর ফলে অপরাধ ছড়িয়ে পড়ার প্রবল আশঙ্কা আছে।”

গত বছর পিস টিভিতে একটি অনুষ্ঠান আয়োজিত হয়। সেখানে জাদুকর আর জাদুবিদ্যা যারা অভ্যাস করে তাদের জন্য ইসলামে কি শাস্তি আছে সেটা নিয়ে আলোচনা হয়। ওই অনুষ্ঠানের পরেই এক মৌলবিকে খুন করা হয়। আর সেই মৌলবি জাদুবিদ্যা জানতেন। তদন্ত অনুসারে পিস টিভির অনুষ্ঠানের ফলেই ওই মৌলবিকে খুন হতে হয়েছে। আর এই কারণে ব্রিটেন পিস টিভির উপর শাস্তির খাড়া নামিয়েছে।

আপনাদের জানিয়ে দিই, ভারতে অনেক বছর ধরেই পিস টিভি নিষিদ্ধ করা হয়ছে। বাংলাদেশে জঙ্গি হামলার পর তদন্তে পাওয়া গেছিল যে, জাকির নায়েকের ভিডিও দেখে তাঁরা এই রাস্তা অবলম্বন করেছে। এরপর জাকির নায়েক ভারত থেকে পালিয়ে যায়। ভারত সরকার জাকির নায়েককে মালয়েশিয়া থেকে ভারতে ফেরানোর জন্য লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Related Articles

Back to top button