Press "Enter" to skip to content

‘হিন্দু আর ভারত বিরোধী মনোভাব পুষতে দেবনা” ভারতের পাশে দাঁড়িয়ে হুঁশিয়ারি ব্রিটিশ PM বোরিস জনসনের

শেয়ার করুন -

ব্রিটেনের প্রধানমন্ত্রী (British PM) বোরিস জনসন (Boris Johnson) ভারত আর হিন্দু বিরোধী ভাবনা নিয়ে চিন্তা জাহির করেছেন। সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বোরিস জনসন পরিস্কার জানিয়েছেন যে, তিনি কোন প্রকার ভারত এবং হিন্দু বিরধী মনোভাব স্বীকার করবেননা।

আরেকদিকে পাকিস্তান আশ্রিত সন্ত্রাসবাদ ইস্যুতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ভারতের সমর্থন করেছেন। উনি বলেন, আমি সম্পূর্ণ ভাবে ভারতের পাশে আছি। এর সাথে সাথে উনি বলেন ব্রিটেন সরকার নতুন ভারত গড়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সর্বদা পাশে আছে। ভারত সফর নিয়ে জিজ্ঞাসা করা প্রশ্নের উত্তরে উনি বলেন, সরকার গঠনের পর যত তাড়াতাড়ি সম্ভব ভারতের সফর করব।

আপনাদের জানিয়ে রাখি, বোরিস জনসনের সাথে ভারতের সম্পর্ক অনেক গভীর। আর এর আগেও উনি বেশ কয়েকবার ভারত সফরে এসেছিলেন। ব্রিটিস পিএম বোরিস জনসন প্রয়াত সম্পাদক আর লেখন খুশবন্ত সিং, সৈফ আলী খান, সারা আলী খানের আত্মীয়। ওনার প্রাক্তন স্ত্রী ম্যারিনা হুইলারের মা দীপা সিং এর বিবাহ খুশবন্ত সিং এর সবথেকে ছোট ভাই দলজীত সিং এর সাথে হয়েছিল।

দীপ সিং বিখ্যাত পত্রকার স্যার চার্লস হুইলারের সাথে বিয়ে করেছিলেন। ম্যারিনা হুইলার দীপা সিং আর চার্লস হুইলারের সন্তান। আর এই কারণে ম্যারিনা আধা ভারতীয়। আরেকদিকে দীপা সিং এর বড় বোন অমরজিত এর বিবাহ খুশবন্ত সিং এর বড় ভাআই ভগবন্ত সিং এর সাথে হয়েছিল। ভগবন্ত সিং এর ভাইজি অমৃতা সিং সৈফ আলী খানের সাতে বিয়ে করেন, আর ওনাদের সন্তান হল সারা আলী খান।