নতুন খবরভারতবর্ষ

তিহাড় জেলে দাঁত ব্যথায় কাতরাচ্ছে উমর খালিদ, চিকিৎসা না করানোর অভিযোগ প্রশাসনের বিরুদ্ধে

নয়া দিল্লীঃ উত্তরপূর্ব দিল্লীতে ফেব্রুয়ারি মাসে হওয়া দাঙ্গার সাথে জড়িত একটি মামলায় গ্রেফতার করা JNU এর ছাত্রসঙ্ঘের প্রাক্তন ছাত্র নেতা উমর খালিদ (Umar Khalid) বুধবার অভিযোগ করেছে যে, বিগত তিনদিন ধরে তার দাঁতে ব্যথা, কিন্তু তিহাড় জেল প্রশাসন তার চিকিৎসা করাচ্ছে না।

মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দীনেশ কুমার জেল সুপারকে জেলের নিয়ম অনুযায়ী খালিদকে উপযুক্ত চিকিৎসা উপলব্ধ করানোর নির্দেশ দিয়েছে। আদালত জেল প্রশাসনকে দুদিনের মধ্যে রিপোর্ট দাখিল করার নির্দেশও দিয়েছে।

আদালত নিজের আদেশে বলেছে, জেল সুপারকে জেলের নিয়ামবলি অনুযায়ী অভিযুক্তকে উপযুক্ত চিকিৎসা উপলব্ধ করানোর নির্দেশ দেওয়া হচ্ছে। পরীক্ষা করানোর জন্য যদি আগামী দিনের মধ্যে জেলে দাঁতের চিকিৎসক উপলব্ধ না করানো যায় তাহলে অভিযুক্তকে জেলের বাইরে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হোক।

খালিদ বলে, আজ জেলে এক দাঁতের চিকিৎসক আসার কথা ছিল, কিন্তু তিনি আসেন নি। আর দাঁতের ব্যথায় এক সপ্তাহ পর্যন্ত চিকিৎসকদের অপেক্ষা করা মুশকিল। আদালত দিল্লী দাঙ্গার একটি মামলায় খালিদ নায়েকের জেল হেফাজত ১৪ দিন বাড়িয়ে দিয়েছে। খালিদকে এই দাঙ্গা মামলায় ১ অক্টোবর গ্রেফতার করা হয়েছে।

Related Articles

Back to top button