Press "Enter" to skip to content

সমস্ত রাজ্যে লাগু করতে হবে CAA, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

শেয়ার করুন -

নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে নেমেছে বেশিরভাগ অ-বিজেপি রাজ্য গুলো। আর এরই মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী সোমবার জানান যে, দেশের প্রতিটি রাজ্যেই এই আইন লাগু করতে হবে। কারণ এই আইন সংসদের দুই ভবন এবং রাষ্ট্রপতির সম্মতি পেয়েছে। সংসদীয় কার্য মন্ত্রী অর্জুন রাম মেঘবাল  (Arjun Ram Meghwal) CAA নিয়ে কেন্দ্র সরকারের অবস্থান স্পষ্ট করার জন্য একটি সাংবাদিক সন্মেলনে বলেন, ‘সংবিধান অনুযায়ী দেশের প্রতিটি রাজ্যে CAA লাগু করতে হবে।”

ওনার বয়ানের একদিন আগে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন দ্বারা বিভিন্ন রাজনৈতিক দল আর সামাজিক এবং ধার্মিক সংগঠনের বৈঠকে CAA এর বিরুদ্ধে সবাইকে এক হয়ে লড়াই করার আবেদন করেন।

কেরল আর পশ্চিমবঙ্গ সমেত কিছু অ-বিজেপি শাসিত রাজ্য সরকার দ্বারা CAA লাগু না করার সিদ্ধান্তের প্রশ্নে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘যদি কোন সরকার চায় যে এই আইন লাগু করবেনা, তাহলে সেটা সংবিধান বিরোধী হবে। সেটা পশ্চিমবঙ্গ, কেরল, রাজস্থান অথবা মধ্যপ্রদেশেরই সরকার হোকনা কেন। এটি সংসদে পাস করা আইন। আর সমস্ত রাজ্যকে আপন করে নিতে হবে। এটা দেশের স্বার্থে।”

CAA এর বিরুদ্ধে পয়লা জানুয়ারি কোচির মুসলিম সংগঠনের একটি বড় র‍্যালি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘আমি শুধু কেরল না, গোটা দেশের মুসলিমদের বলতে চাই যে, আপনারা চিন্তা করবেন না। আপানদের কোন ক্ষতি হবেনা। CAA কারোর নাগরিকতা কেড়ে নেবেনা।”