আন্তর্জাতিকনতুন খবর

বোরিস জনসনের নরেন্দ্র মোদীকে নিয়ে করা প্রশংসা গেঁথে যাবে প্রতিটি ভারতীয় বুকে, ভাইরাল ভিডিও

নয়া দিল্লিঃ প্রচলিত শক্তির পরিবর্তে নবায়নযোগ্য শক্তি গ্রহণ নিয়ে চলমান তর্কের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বিশ্বকে ‘এক বিশ্ব, এক সূর্য, এক গ্রিড’ মন্ত্র দিয়েছেন। তিনি বলেছিলেন যে এটি কেবলমাত্র দিনের বেলায় উপলব্ধ সৌর শক্তির চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে না, এটি সৌর শক্তিকেও ব্যবহারিকও করে তুলবে। প্রধানমন্ত্রী মোদী COP-26-এ ‘এ্যাক্সিলারেটিং ক্লিন টেকনোলজি ইনোভেশন অ্যান্ড ডেভেলপমেন্ট’-এর উপর আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় এই কথা বলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনে খুব প্রভাবিত হন ব্রিটেনের (United Kingdom) প্রধানমন্ত্রী বোরিস জনসন (Boris Johnson)। তিনি জলবায়ু পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিচারধারার ভক্ত হয়ে ওঠেন। জলবায়ু পরিবর্তনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টিকোণের প্রশংসা করেন তিনি। জনসন বলেন, ভারতের প্রধানমন্ত্রী নিজের দেশে এই বিষয়গুলো খুব ভালমতোই দেখছেন। তিনি বলেন, ‘মহাবিশ্বে একটাই সূর্য আছে, একটাই পৃথিবী আছে আর একটাই নরেন্দ্র মোদি আছে।” ওনার এই মন্তব্য শুনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করমর্দন করতে থাকেন।

অন্যদিকে, ইসরায়েলের (Israel) প্রধানমন্ত্রী নাফতালি বেনেট (Naftali Bennett) আর ভারতের (India) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) মঙ্গলবার বৈঠক করেন। সেই বৈঠকেই ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনেট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের দলে যোগ দেওয়ার জন্য প্রস্তাব দেন। পাশাপাশি বেনেট এও বলেন যে, আপনি ইসরায়েলে খুবই জনপ্রিয়। স্কটল্যান্ডের গ্লাসগোতে জারি COP26 ক্লাইমেট চেঞ্জ সম্মেলনের মাঝে এই দুই নেতা দ্বিপাক্ষিক বৈঠক করে। দুই নেতাদের মধ্যে কথাবার্তার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়ে যায়।

ভিডিওতে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে বলেন, ‘আপনি ইসরায়েলে সবথেকে জনপ্রিয় ব্যক্তি। আসুন আমার দলে যোগ দিন।” এই মন্তব্যের জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুধু, ‘ধন্যবাদ, ধন্যবাদ” বলেন। বেনেটের এই কথার পর দুই নেতাকে খুব হাসতেও দেখা যায়।

 

Related Articles

Back to top button