নতুন খবরভারতবর্ষ

জাতীয় সড়কে ধরনা দিচ্ছিল কৃষকরা, যোগীর পুলিশ গিয়ে যা করল … দেখুন ভিডিও

বাগপতঃ গণতন্ত্র দিবসে কৃষকরা শান্তিপূর্ণ ট্রাক্টর প্যারেডের নামে দিল্লীর বিভিন্ন এলাকা সহ লাল কেল্লায় উৎপাত করে। এরপর উত্তর প্রদেশ পুলিশও কৃষকদের বিরুদ্ধে অ্যাকশন নেয়। উত্তর প্রদেশের বাগপতে বুধবার রাত ইউপি পুলিশ আন্দোলনরত কৃষকদের বিক্ষোভ স্থল থেকে হটানোর কাজ শুরু করে।

বাগপতের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অমিত কুমার সিংহ বলেন, ন্যাশানাল হাইওয়ে অথরিটি পুলিশকে চিঠি লিখে জানিয়েছিল যে, প্রদর্শনের কারণে তাঁদের নির্মাণ কাজে বাধা আসছে। এরফলে আমরা অ্যাকশন নিতে বাধ্য হই।

এই কৃষকরা দিল্লী-সাহারানপুর হাইওয়েতে বিগত ১৯ ডিসেম্বর থেকে ধরনা দিচ্ছিল। বাগপত পুলিশ নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে এই বিষয়ে তথ্য দিয়ে জানায়, আমাদের কাছে চিঠি লিখে ধরনা স্থল খালি করার আবেদন করা হয়েছিল। পুলিশ যখন সেখানে পৌঁছায় তখন কয়েকজন বৃদ্ধ মানুষ আর একজন মানসিক রোগী সেখানে ছিল, তাঁদের সুরক্ষিত ভাবে বাড়িতে পৌঁছে দেওয়া হয় কারোর উপর কোনও বলপ্রয়োগ করা হয় নি।

যদিও ট্যুইটারে কিছু মানুষ দাবি করছে যে, প্রশাসন বাগপতে ধরনায় বসা কৃষকদের মধ্য রাতে সেখান থেকে তুলে দেয়। অনেকে বলছে যে, পুলিশ আন্দোলনরত কৃষকদের উপর লাঠিচার্জ করেছে আর তাঁদের তাবু উপড়ে ফেলেছে। এরকমই কিছু ভিডিও সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা হচ্ছে।

 

Related Articles

Back to top button