নতুন খবরভারতবর্ষ

বোর্ড পরীক্ষায় শীর্ষস্থান অধিকারী পড়ুয়াদের বাড়ি পর্যন্ত পাকা রাস্তা বানানোর ঘোষণা যোগী আদিত্যনাথের

লখনউঃ রাজ্যের টপার্সদের এক লক্ষ করে টাকা, ল্যাপটপ এবং বাড়ি পর্যন্ত পাকা রাস্তা বানিয়ে দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। এই প্রসঙ্গে উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ইউপি বোর্ডের ফলাফল প্রকাশ হওয়ার পর হাইস্কুল এবং ইন্টারমেডিয়েট পরীক্ষায় শীর্ষস্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের প্রসঙ্গে বলেন, রাজ্যের দশম এবং দ্বাদশ শ্রেণীর পরীক্ষার শীর্ষস্থান অধিকারী ২০ জন ছাত্র-ছাত্রীর বাড়ি পর্যন্ত যোগী সরকার পাকা রাস্তা বানাবে। এর সাথে সাথে রাস্তার নাম শীর্ষস্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের নামে হবে। কেশব প্রসাদ মৌর্য শীর্ষস্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের এক লক্ষ টাকা নগদ এবং ল্যাপটপ দেওয়ার কথাও ঘোষণা করেন।

সার্কিট হাউসে উপ-মুখ্যমন্ত্রী বলেন, উত্তর প্রদেশ বোর্ডের সমস্ত উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের শুভকামনা জানাই। আশা করছি আগামী দিনে তাঁরা আরও ভালো ফলাফল করবে। এছাড়াও সেই সমস্ত ছাত্র-ছাত্রীদের মানসিক যন্ত্রণার কথা বুঝতে পারছি, যারা এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। যদিও, আগামী দিনে তাদের থেকে ভালো ফলের আশা করছি আমরা।

সংবাদমাধ্যমের সাথে কথা বলার সমায় মৌর্য বলেন, শুধু উত্তর প্রদেশ বোর্ডই না সিবিএসই এবং আইসিএসই বোর্ডে শীর্ষস্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের নামেও পাকা সড়ক বানানো হবে। যদি তাদের বাড়ি থেকে স্কুল পর্যন্ত পাকা সড়ক না থাকে, তাহলে রাজ্যের একজন মন্ত্রী হিসেবে আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে তাদের স্কুল পর্যন্ত পাকা রাস্তা বানিয়ে দেওয়া হবে। আর সেই রাস্তা শীর্ষস্থান অধিকারী পড়ুয়াদের নামে হবে।

মৌর্য ছাড়াও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ট্যুইট করে এবং সংবাদমাধ্যমের সামনে পড়ুয়াদের শুভেচ্ছা জানান। মুখ্যমন্ত্রী হিসেবে তিনিই প্রথম ঘোষণা করেছিলেন যে, রাজ্যের কৃতি ছাত্র-ছাত্রীদের এক লক্ষ করে টাকা, ল্যাপটপ এবং বাড়ি পর্যন্ত পাকা রাস্তা বানানোর ঘোষণা করেছিলেন।

 

Related Articles

Back to top button